সীতাকুণ্ডে বিস্ফোরণ

পরিচয় শনাক্ত করে ২২ জনের মরদেহ হস্তান্তর

প্রকাশ: ০৬ জুন ২২ । ১৩:৪৩ | আপডেট: ০৬ জুন ২২ । ১৩:৪৩

চট্টগ্রাম ব্যুরো

সোমবার সকাল থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে। ছবি: মো. রাশেদ

সীতাকুণ্ডে বিএনম কনটেইনার ডিপোতে আগুনে পুড়ে ও বিস্ফোরণে নিহতদের মধ্যে ২২ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। তাদের মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে বুথ স্থাপন করে নমুনা সংগ্রহ শুরু করেন সিআইডির সদস্যরা। এ পর্যন্ত নিহত ১৭ জনের পরিচয় শনাক্ত করতে তাদের স্ত্রী, সন্তান, বাবা-মাসহ পরিবারের ৩০ সদস্যের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি।

চট্টগ্রাম সিআইডি ক্রাইমসিন ইউনিটের পরিদর্শক মিজান ফেরদাউস জানান, হাসপাতালে থাকা মরদেহগুলোর স্বজনদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরে মরদেহের সঙ্গে ডিএনএ বিশ্লেষণ করে পরিচয় শনাক্ত করা হচ্ছে।

জেলা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, শনাক্ত করা মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে। দুপুর পর্যন্ত এখানে ১২ জনের ডিএনএ সংগ্রহ করা হয়েছে। জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, সোমবার দুপুর পর্যন্ত নানাভাবে শনাক্ত করা ২২টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকিদের পরিচয় শনাক্তের কাজ অব্যাহত আছে।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com