তৃতীয় দিনের মতো অচল বশেমুরবিপ্রবি

প্রকাশ: ০৭ জুন ২২ । ১৬:৫৮ | আপডেট: ০৭ জুন ২২ । ১৬:৫৮

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

শিক্ষক-কর্মকর্তাদের আন্দোলনে টানা তৃতীয় দিনের মতো গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অচলাবস্থা বিরাজ করছে।

এর আগে গত রোববার (৫ জুন) কর্মচারীরা তাদের কর্মবিরতির কার্যক্রম প্রত্যাহার করলেও আন্দোলন অব্যাহত রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা। ফলে চতুর্থ দিনের মতো বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং তৃতীয় দিনের মতো সব প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি। বন্ধ আছে বিভিন্ন দপ্তর। তবে সকাল ১১ টায় এক ঘণ্টার জন্য উপাচার্য দপ্তরের তালা খুলে দেয় কর্মকর্তারা। এছাড়া শিক্ষকদের পূর্ব ঘোষিত আন্দোলনের জেরে বন্ধ রয়েছে বিভিন্ন বিভাগের ক্লাস-পরীক্ষা। এদিকে দুপুর ১২ টায় আলোচনা করে শিক্ষকদের কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা থাকলেও পরবর্তীতে সময় পরিবর্তন করা হয়। সিদ্ধান্ত পরিবর্তন করে আজ দুপুর আড়াইটায় আলোচনায় বসবেন বলে জানিয়েছে শিক্ষক সমিতি।

এর আগে গত ১ জুন থেকে তিন দফা দাবি আদায়ের লক্ষে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি। এর ৩ দিন পর (৫ জুন) থেকে তিন দফা দাবি আদায়ের লক্ষে কর্মকর্তা সমিতিও কর্মবিরতিতে যায়।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ বলেন, আমরা উপাচার্যের সাথে আলোচনা করেছি। আমাদের দাবির প্রেক্ষিতে এ বিষয়ে লিখিতভাবে আমাদের জানানোর কথা রয়েছে। পরবর্তীতে শিক্ষকদের সাথে আলোচনা সাপেক্ষে আমাদের কর্মসূচি সম্পর্কে জানানো হবে।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com