কাশিমপুর কারাগারে ফাঁসির আসামির ‘আত্মহত্যা’

প্রকাশ: ০৭ জুন ২২ । ২২:৫৭ | আপডেট: ০৭ জুন ২২ । ২২:৫৭

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে গোলাম মোস্তাফা (৩১) নামের এক ফাঁসির আসামি ‘আত্মহত্যা করেছেন’ বলে জানিয়েছে জেল কর্তৃপক্ষ।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এই ঘটনাটি ঘটেছে বলে সমকালকে জানান কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল।

গোলাম মোস্তফা মাদারীপুরের শিবচর থানার উতরাইল এলাকার আনোয়ার হোসেনের ছেলে। 

আব্দুল জলিল জানান, মঙ্গলবার বিকেলে বাথরুমের ভেতর গিয়ে ভেন্টিলেটরের রডের সঙ্গে গলায় ট্রাউজারের দড়ি পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে গোলাম মোস্তফা। এসময় তার সঙ্গে থাকা আরও দুই বন্দি ও কয়েদি তাকে উদ্ধার করে। পরে তাকে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সোয়া ৬টার দিকে গোলাম মোস্তফাকে মৃত ঘোষণা করে। 

রাজধানীর ডেমরা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা এক মামলায় গ্রেপ্তার হন গোলাম মোস্তফা। পরে আদালত তাকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। 

২০২১ সালের ১১ জুলাই তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ হতে এ কারাগারে পাঠানো হয়। এ কারাগারে তিনি কনডেম সেলে বন্দি ছিলেন। 

আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান সিনিয়র জেল সুপার আব্দুল জলিল।


© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com