দূরপাল্লার বাসে ডাকাতি, গ্রেপ্তার ১০

প্রকাশ: ১২ জুন ২২ । ১৩:৫৩ | আপডেট: ১২ জুন ২২ । ১৫:০২

সমকাল প্রতিবেদক

সম্প্রতি ঢাকার আশুলিয়ায় হানিফ পরিবহন ও গোপালগঞ্জের কাশিয়ানীতে স্টার লাইন পরিবহনের বাসে ডাকাতিসহ বিভিন্ন সময়ে দূরপাল্লার বাসে ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাতচক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে র্যাব৷ শনিবার রাতে ঢাকার আশুলিয়া এলাকা থেকে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়।

রোববার বেলা ১১ টায় কারওয়ান বাজারে র্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন  বলেন, গত ২৯ মে গোপালগঞ্জের কাশিয়ানীতে ঢাকা থেকে গোপালগঞ্জগামী স্টার লাইন পরিবহনে ডাকাতি হয়। এ ঘটনায়  গত ৮ জুন ডাকাত মহব্বত ওরফে রয়েলকে লুন্ঠিত মালামালসহ রাজশাহী থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তাকে জিজ্ঞাসাবাদে র‌্যাব গোয়েন্দারা বিভিন্ন ডাকাতির ঘটনা সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পায়। কমান্ডার খন্দকার আল মঈন, ডাকাত সর্দার  হীরার নেতৃত্বে এই সংঘবদ্ধ ডাকাত দলটি গত ১ মাসে ৩টি দুরপাল্লার বাসে ডাকাতি করে। চক্রটি ১১ মে চট্টগ্রাম থেকে যশোর বেনাপোলগামী হানিফ পরিবহন, ২৫ মে  ঢাকা-রাজশাহীগামী ন্যাশনাল ট্রাভেলস পরিবহন এবং ২৯ মে গোপালগঞ্জের কাশিয়ানীতে ঢাকা থেকে কোটালীপাড়াগামী স্টার লাইন পরিবহনে ডাকাতি হয়।

ডাকাত সর্দার মো. হীরা শেখ ওরফে কালাম শেখ ওরফে সোলেমান শেখের (৪০) অন্য সহযোগীরা হচ্ছেন , মো.হাসান মোল্লা ওরফে  ইশারত মোল্লা (৩৯), আরিফ হোসেন, মো. নুর ইসলাম (৫৩), মো. রাজু শেখ ওরফে রাজ্জাক (৫৪), মো. রেজাউল সরকার (৪৯), মো. রতন (৩৬), মো. শরিফুল ইসলাম (৩৯), মো. হানিফ (৪২) এবং মো. নজরুল ইসলাম (৩৫)।  গ্রেপ্তারদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত ১ টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ৮ টি দেশিয় অস্ত্র, ৪টি শ্যামলী এনআর ট্রাভেলস এর টিকেট, ৩টি ব্যাগ উদ্ধার করা হয়। গ্রেপ্তাররা ঢাকা -রাজশাহীগামী একটি বাসে ডাকাতির পরিকল্পনা করছিল।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com