অস্ত্র মামলায় দণ্ডপ্রাপ্ত সাহেদের জামিন স্থগিত

প্রকাশ: ১২ জুন ২২ । ১৬:৪১ | আপডেট: ১২ জুন ২২ । ১৬:৪১

সমকাল প্রতিবেদক

মো.সাহেদ

অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করা হয়েছে। পাশাপাশি আগামী ১ আগস্ট রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে দিন নির্ধারণ করা হয়েছে।

আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম রোববার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ড. মো.বশির উল্লাহ। অন্যদিকে সাহেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান।

২০২০ সালের ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এরপর তাকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে সংস্থাটি। পরে উত্তরা পশ্চিম থানায় র‍্যাব অস্ত্র আইনে মামলা দায়ের করে। একই বছরের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‍্যাব। অভিযানে করোনা ভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে। পরদিন ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। এরপর অস্ত্র মামলার বিচার শেষে ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ আদালত। এ মামলায় সাহেদকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(ক) ধারায় যাবজ্জীবন ও (চ) উপধারায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুটি সাজা একত্রে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছিল। পাশাপাশি উদ্ধারকৃত অস্ত্র বাজেয়াপ্ত এবং যে গাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে, সেটার মালিকানা যাচাই করে পরবর্তী পদক্ষেপ নিতে আদেশ দেন আদালত। পরে ওই মামলায় হাইকোর্টে আপিল করে সাহেদ জামিনপ্রাপ্ত হন। পরবর্তীতের ওই জামিনাদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com