নুনেজের সঙ্গে রেডসদের চুক্তি সম্পন্ন

প্রকাশ: ১২ জুন ২২ । ২০:১৭ | আপডেট: ১২ জুন ২২ । ২০:১৭

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

বেনফিকার ২২ বছর বয়সী উরুগুয়ে স্ট্রাইকার ডারউইন নুনেজের সঙ্গে চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছে গেছে লিভারপুল। সোমবার মেডিকেল সম্পন্ন হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে তাকে নতুন সাইনিং হিসেবে ঘোষণা করা হবে এবং ভক্তদের সামনে উপস্থাপন করা হবে। 

সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, তার সঙ্গে চুক্তি করতে লিভারপুলের সবমিলিয়ে ৮৫ মিলিয়ন পাউন্ড বা ১০০ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে। এর মধ্যে ৬৪ মিলিয়ন পাউন্ড বা ৭৫ মিলিয়ন ইউরো সরাসরি চুক্তির জন্য এবং বাকি ২৫ মিলিয়ন ইউরো এড অন্স ও অন্যান্য স্বত্বের জন্য দিতে হবে। 

বেনফিকার সঙ্গে চুক্তির অর্থের একটা অংশ আবার দিতে হবে নুনেজের স্বদেশি ক্লাব আলমিয়েরাকে। অল রেডসরা নতুন স্ট্রাইকারের সঙ্গে ছয় বছরের চুক্তি করেছে। অর্থাৎ ২০২৮ সাল পর্যন্ত অ্যানফিল্ডে খেলার ব্যাপারে সম্মত হয়েছেন তিনি। 

শনিবার সন্ধ্যায় বেনফিকা ও লিভারপুল চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছায়। সেজন্য তরুণ তারকাকে তারা উগুরুয়ের হয়ে পানামার বিপক্ষে খেলতে দেয়নি। নুনেজ এখন তার এজেন্টের সঙ্গে আছেন স্পেনে। সোমবার লিভারপুলে এসে মেডিকেল সম্পন্ন করবেন তিনি।

নুনেজ হচ্ছেন লিভারপুলর ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার। একশ’ মিলিয়নের কোটায় ওঠা প্রথম ফুটবলারও। এর আগে রেডসদের কোচ হয়ে জার্গেন ক্লপ ৭৫ মিলিয়ন ইউরো দিয়ে ভার্জিল ভ্যান ডাইককে কেনেন। তার থেকে কিছু কম অর্থে অ্যানফিল্ডে আনেন নেভি কেইটা এবং অ্যালিসন বেকারকে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com