সিলেট-সুনামগঞ্জে বন্যায় দুইজনের মৃত্যু

প্রকাশ: ১৯ জুন ২২ । ১৭:৪২ | আপডেট: ১৯ জুন ২২ । ১৭:৫৮

সমকাল প্রতিবেদক

সিলেট ও সুনামগঞ্জে বন্যায় শিক্ষার্থীসহ দুইজনের মৃত্যু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান, সুনামগঞ্জ ও সিলেটে বন্যায় যে দুজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে একজন এসএসসি পরীক্ষার্থী, তিনি পানির টানে ভেসে গেছেন। আরেকজন বয়স্ক ব্যক্তি, বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন। তবে তাদের নাম ও পরিচয় বিস্তারিত জানাননি প্রতিমন্ত্রী। 

প্রতিমন্ত্রী বলেন, সিলেটের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও সুনামগঞ্জের অবস্থা একই রকম রয়েছে। সব মিলিয়ে ১০ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।

তিনি আরও বলেন, পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, মঙ্গলবার থেকে বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। 

প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেন, 'সুনামগঞ্জে ৭৫ হাজার এবং সিলেটের ৩০ হাজারের বেশি মানুষ আশ্রয়কেন্দ্রে রয়েছেন। একই সঙ্গে হবিগঞ্জ ও মৌলভীবাজারের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।'

নতুন করে রংপুর, নীলফামারী, গাইবান্ধা, কুড়িগ্রাম, নেত্রকোনা, কিশোরগঞ্জ, শেরপুর, জামালপুর, মৌলভীবাজার ও হবিগঞ্জ ১০টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে বলে জানান তিনি।

এসব জেলায় ১০ লাখ করে টাকা ও শুকনো খাবার পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com