একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

প্রকাশ: ১৯ জুন ২২ । ২০:২০ | আপডেট: ১৯ জুন ২২ । ২০:৩৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সদ্য ভূমিষ্ঠ ৩ নবজাতকের সঙ্গে অ্যানি বেগম। সামনে তার বড় ছেলে আবদুল্লাহ

নারায়ণগঞ্জের বন্দরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন অ্যানি বেগম (২৪) নামে এক নারী। দীর্ঘ প্রতীক্ষা আর অপেক্ষার পর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের প্রাক্কালে একসঙ্গে তিন সন্তান জন্ম নেওয়ায় বেজায় খুশি এই গৃহবধূ। খুশির মাত্রা এতটাই বেশি যে, স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে অ্যানি বেগমের তিন সন্তানের নামও রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু।

শনিবার নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি বেগম। তবে পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে তিন সন্তানের নামকরণ করায় রোববার বিষয়টি আলোচনায় আসে।

অ্যানি বেগম বন্দরের নবীগঞ্জ এলাকার আশরাফুল ইসলাম অপুর স্ত্রী। অপু পেশায় একজন ব্যবসায়ী। এছাড়াও স্থানীয়ভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত তিনি।

আশরাফুল-অ্যানি দম্পতি তাদের ছেলের নাম রেখেছেন ‘স্বপ্ন’। দুই মেয়ের নাম রাখা হয়েছে ‘পদ্মা’ ও ‘সেতু’, যা একসঙ্গে স্বপ্নের পদ্মা সেতুকে প্রতিনিধিত্ব করে বলে জানান তারা। বর্তমানে মা ও সন্তানরা সুস্থ আছেন।

এ বিষয়ে আশরাফুল ইসলাম অপু বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের মাসে আমার স্ত্রী একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছে। এজন্য ডাক্তার শখ করে তাদের তিনজনের নাম রেখেছেন স্বপ্নের পদ্মা সেতু। আমাদের কাছেও নামটি পছন্দ হয়েছে। এজন্য ছেলে-মেয়েদের নাম রেখেছি- স্বপ্ন, পদ্মা ও সেতু।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য অনেক কাজ করছেন। আমার সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এমন নাম রাখা হয়েছে।

এ বিষয়ে হাসপাতালটির চিকিৎসক বেনজির হক পান্না বলেন, অ্যানি নামের ওই নারী শুরু থেকেই আমার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। পরিপূর্ণ সময় নিয়ে এই নবজাতকদের জন্ম হয়েছে। তাদের শারীরিক কোনো সমস্যা নেই। নরমাল ডেলিভারি করা যেতো কিন্তু পেশেন্টের তাগিতে সিজার করতে হয়েছে।

অপু-অ্যানি দম্পতির আদুল্লাহ নামে ৫ বছর বয়সী আরও একটি ছেলে সন্তান রয়েছে। আবদুল্লাহ বন্দরের কদম রসূল শিশুবাগ স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com