কোটা বৃদ্ধি: আরও ২৪১৫ জনকে হজের সুযোগ

প্রকাশ: ২৩ জুন ২২ । ১৫:০৩ | আপডেট: ২৩ জুন ২২ । ১৫:০৩

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

বাংলাদেশ থেকে আরও ২ হাজার ৪১৫ জন হজে যাওয়ার সুযোগ পাচ্ছে। বুধবার ধর্ম মন্ত্রণালয়ের এক চিঠিতে বাংলাদেশের জন্য নির্ধারিত অতিরিক্ত এই কোটা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। 

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে সরকারি ব্যবস্থাপনায় ১১৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৩০০ জন হজ করার সুযোগ পাবেন। 

এ বছর বাংলাদেশ থেকে সরকারিভাবে ৪ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনকে হজে যাওয়ার সুযোগ দেয় সৌদি সরকার। পরবর্তীতে এই কোটা বাড়ানোয় বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় মোট ৪ হাজার ১১৫ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় ৫৫ হাজার ৮৮৫ জনসহ সবমিলিয়ে ৬০ হাজার যাত্রী এ বছর হজ করার সুযোগ পাচ্ছেন।

গত ৫ জুন বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু হয়। এরপর শেষ মুহূর্তে অতিরিক্ত আরও ২ হাজার ৪১৫ জনকে হজে যাওয়ার সুযোগ দিল সৌদি আরব।

ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত মোট ৩১ হাজার ৫৩৯ জন হজ করতে সৌদি আরব গেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৩ হাজার ৩৮৫ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় ২৮ হাজার ১৫৪ জন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com