ম্যারাডোনার মৃত্যু: বিচারের মুখোমুখি ৮ চিকিৎসক

প্রকাশ: ২৩ জুন ২২ । ১৬:৫৯ | আপডেট: ২৩ জুন ২২ । ১৬:৫৯

স্পোর্টস ডেস্ক

ফুটবল জাদুকর ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর সঙ্গে জড়িয়ে গেলেন আটজন মেডিকেল স্টাফ। তাদের বিরুদ্ধে আনা হয়েছে অপরাধমূলক অবহেলার অভিযোগ। বুধবার আদালত যে রায় দিয়েছেন, তাতে এই আটজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এবার তাদের বিচার হবে।

২০২০ সালের ২৫ নভেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ম্যারাডোনা। সে সময় তার বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুর দুই সপ্তাহ আগে মস্তিস্কে রক্ত জমাট বাঁধায় তার অস্ত্রোপচার করা হয়েছিল। অস্ত্রোপচার শেষে তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের একটি অ্যাপার্টমেন্টে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ম্যারাডোনার মৃত্যু নিয়ে পরবর্তী শুনানি এবং দোষীদের বিচারের জন্য এর পর কোনো তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। তবে প্রসিকিউটররা বলেছেন, ম্যারাডোনার চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তার ভাগ্যের ওপর ফেলে রাখা হয়েছিল। সঠিক ও পর্যাপ্ত চিকিৎসাসেবা পেলে হয়তো তাকে বাঁচানো যেত। ম্যারাডোনার সেবা-যত্নের দায়িত্বে যারা ছিলেন তাদেরকেই অভিযুক্ত করা হচ্ছে।

যে আটজনকে বিচারের মুখোমুখি হতে হবে তাদের মধ্যে আছেন ম্যারাডোনার পারিবারিক চিকিৎসক নিউরোসার্জন লেওপোল্ডো লুকু, সাইকিয়াট্রিস্ট অগুস্টিনা কোসাচোভ, সাইকোলজিস্ট কার্লস ডিয়াজ ও মেডিক্যাল কোঅর্ডিনেটর ন্যান্সি ফোর্লিনি। তারা সবাই অভিযোগ অস্বীকার করেছেন। কোসাচোভের আইনজীবী জানিয়েছেন তারা আপিল করবেন।

বিচার শুরুর তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছর পর্যন্ত সাজা হতে পারে তাদের।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com