রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল

প্রকাশ: ২৬ জুন ২২ । ১৭:৫৩ | আপডেট: ২৬ জুন ২২ । ১৭:৫৩

সমকাল প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

আওয়ামী লীগ সরকার বিরোধী দলের নেতাকর্মীদের দমন-পীড়নে গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচারবহির্ভূত হত্যা অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচার0বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে এধরণের নিষ্ঠুর ও বেপরোয়া কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে।

রোববার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

পাবনার ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে গত শনিবার কক্সবাজারের টেকনাফ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে গেছে বলে বিবৃতিতে জানান ফখরুল। 

মির্জা ফখরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত জাকারিয়া পিন্টুর কোনো হদিস দিচ্ছে না। এটি বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে আরও একটি ভয়াবহ অমানবিকতা। মিডনাইট নির্বাচনের পর সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। বিরোধী দল শূন্য না হলে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা যাবে না। তাই বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে।’

বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত জাকারিয়া পিন্টুর কোন হদিস না দেওয়া আরও একটি বিপজ্জনক ঘটনারই ইঙ্গিত বহন করে। বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শঙ্কার মধ্যে দিনযাপন করছে। জাকারিয়া পিন্টু নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার-পরিজন ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। সরকারের এজেন্সিগুলোই তাকে তুলে নিয়ে গেছে। 

অবিলম্বে জাকারিয়া পিন্টুকে প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহ্বান জানান তিনি।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com