পদ্মা সেতুতে যানবাহন থেকে নামলেই ব্যবস্থা, মালামাল চুরির অভিযোগ

প্রকাশ: ২৬ জুন ২২ । ১৮:৫৭ | আপডেট: ২৬ জুন ২২ । ২০:১৩

সমকাল প্রতিবেদক

পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর উৎসুক জনতা ভিড় করে। ছবি: ফোকাস বাংলা

পদ্মা সেতুতে মানুষের হাঁটাচলার বিষয়ে কড়াকড়ি আরোপ করেছে সেতু বিভাগ। সেতুতে মানুষের না নামার বিষয়টি নিশ্চিত করতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে সেতু কর্তৃপক্ষ। রোববার পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলামের সই করা চিঠি সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট অ্যান্ড সেফটি টিমকে (ইএসএসটি) পাঠানো হয়েছে। চিঠির সত্যতা তিনি নিজেই সমকালকে নিশ্চিত করেছেন। 

চিঠিতে প্রকল্প পরিচালক বলেন, সেতুর ওপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এরপরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুই দিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

প্রকল্প পরিচালক সমকালকে বলেন, পদ্মা সেতু একটি জাতীয় স্থাপনা। প্রতিটি জাতীয় স্থাপনায় প্রবেশাধিকার নিয়ন্ত্রিত থাকে। এছাড়া বাইরে থেকে ভেতরে মানুষ ঢোকায় একদিকে যান চলাচলে ব্যহত হচ্ছে, অন্যদিকে দুর্ঘটনার ঝুকিঁ বাড়ছে। তাই নিরাপত্তা জোরদার করতে এই চিঠি পাঠানো হয়েছে। 

সেতু বিভাগ সূত্র বলছে, সেতুর টোল প্লাজার কাছে চারপাশে বেড়া দেওয়ার কাজ এখনও শেষ হয়নি। সেখানে নানা নির্মাণসামগ্রী রয়েছে। অনেকে বাইরে থেকে ভেতরে ঢোকার চেষ্টা করছে। গাড়ি-মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, শুয়ে ছবি তোলা, রেলিংয়ে ওঠার চেষ্টা করছে। এতে একদিনে যানবাহন চলাচলে ব্যাহত হচ্ছে, অন্যদিকে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। এছাড়া মালামাল চুরির ঘটনাও ঘটছে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com