ঈদের আগেই কলেজ শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেওয়ার দাবি

প্রকাশ: ২৬ জুন ২২ । ২০:১১ | আপডেট: ২৬ জুন ২২ । ২০:১১

সমকাল প্রতিবেদক

ঈদুল আজহার আগেই কলেজ শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস)।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, ঈদের পূর্বে পূর্ণাঙ্গ উৎসব ভাতাসহ ১২ দফা বাস্তবায়নের লক্ষ্যে বাকশিস আয়োজিত এব সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাকশিস সভাপতি অধ্যক্ষ আসাদুল হক।

স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জানিয়ে আসাদুল হক বলেন, বন্যাজনিত পরিস্থিতি বিবেচনা করে আন্দোলনের কর্মসূচি আপাতত স্থগিত করে ১২ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারকে আগামী ৩১ শে অক্টোবর সময় দেয়া হয়।

এ সময়ের মধ্যে সরকার যদি দাবিগুলো বাস্তবায়নের কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করে বা কোনো প্রকার টালবাহানা করে তাহলে অক্টোবরের পরে আন্দোলনের কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে ১২ দফা দাবি উপস্থাপন করেন অধ্যক্ষ আসাদুল হক। এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ ফয়েজ হোসেন, অধ্যক্ষ কানাই লাল সরকার, অধ্যাপক আব্দুল মালেক, অধ্যাপক জাকির হোসেন, মোঃ সুবহান খন্দকার, অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক মুর্শিদুল আহসান বিন শাকুরী, অধ্যাপক আবু মুসা, অধ্যাপক রাকিবুল হক, অধ্যক্ষ ড. আলমাস আলী খান, অধ্যাপক শফিউল্লাহ সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com