লেগ স্পিনের ভেলকিতে ১৭ বছরেই ইংল্যান্ড ‘এ’ দলে রেহান

প্রকাশ: ০৪ জুলাই ২২ । ২২:৪১ | আপডেট: ০৪ জুলাই ২২ । ২২:৪১

স্পোর্টস ডেস্ক

ছবি: ক্রিকইনফো

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই সিরিজের আগে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রোটিয়া। ওই ম্যাচের জন্য ইংল্যান্ড লায়ন্স দলে ডাক পেয়েছেন ১৭ বছর বয়সী লেগ স্পিনার রেহান আহমেদ। 

পাকিস্তান বংশোদ্ভূত রেহান সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ বোলিং করেছেন। স্পিন অলরাউন্ডার তিনি। তবে বল হাতেই বেশি কার্যকর ছিলেন। নিয়েছেন ১২ উইকেট। তার প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজ্ঞতা খুব বেশি না হলেও ভবিষ্যত ভাবনায় তাকে দলে নেওয়া হয়েছে। 

রেহান মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট পাননি, রান করেছেন মাত্র ১৬। সাতটি লিস্ট ‘এ’ ম্যাচে তার পাঁচ উইকেটের সঙ্গে আছে ৮৯ রান। এছাড়া ১৪টি সংক্ষিপ্ত সংস্করণের ম্যাচ খেলে ১২ উইকেট ও ৬৬ রান করেছেন তিনি। 

তরুণ এই লেগ স্পিনার জো রুট, বেন স্টোকসদের বিপক্ষে বোলিং করে নিজের দক্ষতা ও প্রতিভা দেখিয়েছেন। সেজন্য তাকে দলে নেওয়া হয়েছে। এছাড়া দুটি প্রস্তুতি ম্যাচের দলে জায়গা পেয়েছেন বেনি হাওয়েল, জ্যাক লিনটট। প্রোটিয়াদের বিপক্ষে ওই প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউড হেড কোচের দায়িত্ব পালন করবেন।  

ইংল্যান্ড লায়ন্স দল: টম আবেল (অধিনায়ক), রেহান আহমেদ, টম ব্যান্টন (উইকেটরক্ষক), স্যাম কুক, বেন ডাকেট, স্টিফেন স্কেকিনাজি, স্যাম হেইন, অ্যাডাম হোসি, বেনি হাওয়েল, জ্যাক লিনটন, ডেভিড পাইনি, জর্জ স্ক্রিমশ’, উইল সিমড।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com