ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে তামিম-লিটনের উন্নতি

প্রকাশ: ২১ জুলাই ২২ । ০০:০০ | আপডেট: ২১ জুলাই ২২ । ১২:৫২ | প্রিন্ট সংস্করণ

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

আইসিসির ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ করে এগিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল ও টপঅর্ডার ব্যাটার লিটন দাস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে তিন ম্যাচে ১১৭ রান করেছেন তামিম, আর লিটন করেছেন ৮৩ রান।

বুধবার আইসিসি থেকে প্রকাশিত ওয়ানডের হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় তামিমের অবস্থান ১৭ নম্বরে। লিটন দাস রয়েছেন ৩০ নম্বরে। বাংলাদেশিদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদের অবস্থান আগের মতোই- ৩৭ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেললেও সাকিব রয়েছেন ২৯ নম্বরে, আর মুশফিকের অবস্থান ১৯ নম্বরে।

তবে এ সপ্তাহে অন্যদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে ভারতের ঋষভ পান্থের। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ একটি সিরিজ শেষ করার পর ৫২ নম্বর জায়গা থেকে ২৫-এ চলে এসেছেন তিনি।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার ভান ডার ডুসেনের উন্নতিও চোখে পড়ার মতো। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৩৪ রানের ইনিংস খেলার পর ব্যাটারদের তালিকায় তৃতীয়তে চলে এসেছেন এই প্রোটিয়া। র‌্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com