ডিএসসিসির সাড়ে ৬ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন

প্রকাশ: ২৭ জুলাই ২২ । ০০:০০ | আপডেট: ২৭ জুলাই ২২ । ১১:১১ | প্রিন্ট সংস্করণ

সমকাল প্রতিবেদক

২০২২-২৩ অর্থবছরের জন্য সাড়ে ৬ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ডিএসসিসির করপোরেশন সভায় সর্বসম্মতভাবে ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকার এ বাজেট অনুমোদন দেওয়া হয়। একই সঙ্গে ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়।

সভায় ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, অত্যন্ত আনন্দিত যে, কাউন্সিলর ও কর্মকর্তাদের নিরলস পরিশ্রমে গত দুই বছরে ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে উন্নত ঢাকার ভিত রচনা করতে পেরেছি। সর্বকালের ইতিহাস ভঙ্গ করে বিগত অর্থবছরে আমরা ৮৭৯ কোটি টাকারও বেশি রাজস্ব আহরণ করেছি। আমরা মাত্র দুই বছরের মধ্যে একটি ভঙ্গুর করপোরেশনকে ঢাকাবাসীর আস্থার করপোরেশনে পরিণত করেছি।

সভায় ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে 'শুদ্ধাচার পুরস্কার' ও ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সেলিমকে 'শ্রেষ্ঠ কাউন্সিলর' হিসেবে পুরস্কার দেওয়া হয়। শুদ্ধাচার পুরস্কার হিসেবে রাসেল সাবরিনকে তাঁর এক মাসের মূল বেতন, ক্রেস্ট ও সনদ এবং মোহাম্মদ সেলিমকে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ দেওয়া হয়। ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদসহ শীর্ষ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com