উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করায় প্রতিবেশীকে হত্যার অভিযোগ

প্রকাশ: ০৩ আগস্ট ২২ । ২১:২৭ | আপডেট: ০৩ আগস্ট ২২ । ২১:৩৪

রাজশাহী ব্যুরো

প্রতীকী ছবি

রাজশাহীতে উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করায় প্রতিবেশীকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার দিবাগত রাতে নগরীর শাহমখদুম থানার হরিষার ডাইং এলাকায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। বুধবার দুপুরে রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার রফিকুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন- শাহমখদুম থানার খাদিজা (১৯), মিঠুন (৩০), মোমিন (২৫), সোহেল (৩২) ও কর্ণহার থানার পলাশ (৪০)।

অতিরিক্ত উপপুলিশ কমিশনার রফিকুল আলম জানান, নগরীর হরিষার ডাইং এলাকায় বকুলের ছেলে নাহিদ সোমবার রাত সাড়ে ৯টার দিকে উচ্চ শব্দে সাউন্ডবক্সে গান শুনছিলেন। প্রতিবেশী মুকুল আলী তার মেয়ে অন্তঃসত্ত্বা ও অসুস্থ হওয়ায় নাহিদকে উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করেন। এতে নাহিদ সাউন্ডবক্সের শব্দ কমিয়ে দেন। পরে আবারও শব্দ বাড়িয়ে দিলে মুকুল গান বাজাতে নিষেধ করেন। এতে নাহিদ, তার বাবা বকুল আলী, মা ও তার বোন মিলে মুকুলকে গালিগালাজ করেন। এক পর্যায়ে মুকুলকে লোহার রড দিয়ে মাথায় আঘাত ও চাকু দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় জখম করেন তারা। এ সময় মুকুলের চিৎকারে তার ছোট ছেলে শাহীন ও মেয়ে জামাই আলমগীর সেখানে গেলে তাদেরও মারধর করা হয়। পরে মুকুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাতে তিনি মারা যান।

রফিকুল আলম আরও জানান, এ ঘটনায় নিহত মুকুলের ছেলে শামীম ইসলাম মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com