বেসিক ব্যাংকের মামলায় ব্যবসায়ী কারাগারে

প্রকাশ: ০৩ আগস্ট ২২ । ২৩:০৯ | আপডেট: ০৩ আগস্ট ২২ । ২৩:০৯

সমকাল প্রতিবেদক

বেসিক ব্যাংকের খেলাপি ঋণের মামলায় ব্যবসায়ী এম এ মতিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার তাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। ব্যাংকটিতে তাঁর খেলাপি ঋণের পরিমাণ ১৯ কোটি ১১ লাখ টাকা।

আব্দুল হাই বাচ্চুর নেতৃত্বাধীন পরিচালনা পর্ষদের ব্যাপক অনিয়মের কারণে আলোচিত বেসিক ব্যাংক এখন ধুঁকছে। ব্যাংকটির ঋণ ১৩ হাজার ৯৮৪ কোটি টাকা (গত মার্চ পর্যন্ত)। এর মধ্যে ৭ হাজার ৭২৩ কোটিই খেলাপি, যা মোট ঋণের ৫৫ দশমিক ২২ শতাংশ।

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া সমকালকে বলেন, এম এ মতিনের বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। মঙ্গলবার রাতে তাকে ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বুধবার আদালতে সোপর্দ করা হয়।

বেসিক ব্যাংক থেকে ওরিয়েন্ট ট্রেডিং করপোরেশনের নামে ঋণ নেন মতিন। বাথরুম ফিটিংস ও টাইলস সরবরাহকারী এ প্রতিষ্ঠানের অবস্থান রাজধানীর কারওয়ান বাজারে টিকে ভবনের নবম তলায়। ঢাকার প্ল্যানার্স টাওয়ারে এর শোরুম আছে। ২০১২ সালে তিনি বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে ১০ কোটি টাকার ঋণ নেন। ২০১৫ সালে ঋণটি মন্দমানে খেলাপিতে পরিণত হয়। ২০১৬ সালের জুনে অর্থঋণ আদালতে মামলা করে ব্যাংক।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com