বৃষ্টিতে ড্র 'এ' দলের চারদিনের ম্যাচ

প্রকাশ: ০৮ আগস্ট ২২ । ১৩:৫৪ | আপডেট: ০৮ আগস্ট ২২ । ১৩:৫৪

স্পোর্টস ডেস্ক

চারদিনের ম্যাচের অর্ধেকেরও বেশি ভেসে গেছে বৃষ্টিতে। যে কারণে অনুমিতভাবেই ড্র হয়েছে বাংলাদেশ 'এ' ও ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের প্রথম আনঅফিসিয়াল টেস্ট। 

প্রথম টেস্টে প্রথম দিনে ভেজা আউট ফিল্ডের কারণে খেলা হয়েছে ৪৩ ওভার। তৃতীয় দিনে সেটাও হয়নি ২২ গজের মধ্যে। পুরো দিনে খেলা হয়েছে মোটে ৩৫ ওভার। আর শেষ দিন চতুর্থ দিনে একটি বলও মাঠে গড়ায়নি। সবমিলিয়ে সেন্ট লুসিয়ায় দুই দলের প্রথম ইনিংসের খেলাও শেষ হয়নি।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশ অল-আউট হয় মাত্র ১৬৭ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন অধিনায়ক মোহাম্মদ মিঠুন। এ ছাড়া ২৭ রান করেন লোয়ার অর্ডার ব্যাটার নাঈম হাসান, ২০ রান করেন সাইফ হাসান ও ১৩ রান করেন রেজাউর রহমান।

বৃষ্টি খেলায় বিঘ্ন ঘটালেও বাংলাদেশ 'এ' দলকে বাঁচিয়ে দিয়েছে। ১৬৭ রানে অলআউট হওয়ার পর উইন্ডিজ ছিল বড় সংগ্রহের পথেই। দ্বিতীয় দিনই তারা হাতে পাঁচ উইকেট নিয়ে ২৬৩ রান করে এগিয়ে ছিল ৯৬ রানে। খেলা পুরো হলে তাদের এই লিড আরও বাড়ত। বাংলাদেশের ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াতে না পারলে ম্যাচ বাঁচানোই কঠিন হয়ে পড়ত।

বাংলাদেশের সৈয়দ খালেদ আহমেদ নেন দুটি উইকেট। ৩৪ ওভার বোলিং করে ১৫টি মেডেন নিয়ে ৪৪ রানে ১ উইকেট নেন অফ স্পিনার নাঈম হাসান।

সিরিজের দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচটি সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আগামী ১০ আগস্ট থেকে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com