আশুরা উপলক্ষে বরিশালে তাজিয়া মিছিল ও আলোচনা সভা

প্রকাশ: ০৯ আগস্ট ২২ । ১৫:৫৫ | আপডেট: ০৯ আগস্ট ২২ । ১৫:৫৫

বরিশাল ব্যুরো

ছবি: সমকাল

পবিত্র আশুরা উপলক্ষে বরিশালে তাঁজিয়া মিছিল অনুষ্ঠিত হয়েছে। দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা করেছে ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর নতুন বাজার এলাকা থেকে পাক পাঞ্জাতন পরিষদের উদ্যোগে একটি তাঁজিয়া মিছিল বের হয়। মিছিলে বর্ণাঢ্য তাজিয়া বহন করে নিয়ে যাওয়া হয়। অংশগ্রহণকারীরা ‘ইয়া হাসান-ইয়া হোসেন’ বলে শ্লোগান দেয়। বাদ্য-বাজনা সহকারে প্লাকার্ড ও নানা রঙের পতাকা বহন করেন তারা। মিছিলটি বগুড়া রোড, সদর রোড ও হাসপাতাল রোড হয়ে ফের নতুন বাজার গিয়ে শেষ হয়।

এদিকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে নগরীর কাশীপুরে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে ‘পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা, ওয়াজ মাহফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহীদুল ইসলাম। ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন বিএম কলেজের ইসলামী শিক্ষা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোয়াজ্জেম হোসাইন। নগরীর বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com