জুলাইয়ের মাস সেরা জয়সুরিয়া ও এম্মা

প্রকাশ: ০৯ আগস্ট ২২ । ১৭:০২ | আপডেট: ০৯ আগস্ট ২২ । ১৭:০২

স্পোর্টস ডেস্ক

আইসিসির মাস সেরা প্রবাথ জয়সুরিয়া এবং এম্মা ল্যাম্ব। ছবি: এএনআই

শ্রীলঙ্কার স্পিনার প্রবাথ জয়সুরিয়া জুলাই মাসের সেরা ক্রিকেটার হয়েছেন। এছাড়া নারীদের ক্রিকেটে সেরা হয়েছেন ইংল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার ইম্মা ল্যাম্ব। আইসিসি সোমবার তাদের মাস সেরা ক্রিকেটার হিসেবে স্বীকৃতি দিয়েছে। 

প্রবাথের অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে। নিজের ম্যাচের প্রথম ইনিংসে তিনি ছয় উইকেট তুলে নেন। দ্বিতীয় ইনিংসেও তিনি নেন ৬ উইকেট এবং দলকে জিতিয়ে সিরিজে সমতা আনেন। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও শ্রীলঙ্কা ১-১ ব্যবধানে সমতা করেছে। ওই দুই ম্যাচে তিনি ১৭ উইকেট নিয়েছেন। তিন টেস্টে তার উইকেট ২৯টি! 

জুলাইয়ের মাস সেরা হওয়ার পথে তিনি ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টোকে হারিয়েছেন। জনি নিউজিল্যান্ড এবং ভারতের বিপক্ষে টেস্টে বড় বড় রান তাড়ায় দুর্দান্ত ব্যাটিং দেখিয়েছেন। এছাড়া মাস সেরার তালিকায় ছিলেন ফ্রান্সের তরুণ ওপেনার গুস্তাভ ম্যাকন। তিনি প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ফরম্যাটে পরপর সেঞ্চুরি করেছেন। এছাড়া সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। 

নারী ক্রিকেটার এম্মা ল্যাম্ব সেরা হওয়ার পথে হারিয়েছেন সতীর্থ নাট স্কাইভার এবং ভারতের রেনুকা সিংকে। ল্যাম্বা গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ব্যাটে বলে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন। সেঞ্চুরির দেখাও পেয়েছেন তিনি। দু’জনই তাদের ভোট দিয়ে সেরা নির্বাচিত করা ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com