কামরাঙ্গীরচরে দুই সাংবাদিকের ওপর হামলায় গ্রেপ্তার ৪

প্রকাশ: ১০ আগস্ট ২২ । ২৩:১৬ | আপডেট: ১০ আগস্ট ২২ । ২৩:১৬

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি

রাজধানীর কামরাঙ্গীরচরে ইনডিপেনডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, এসপিএ রিভার সাইট মেডিকেল সেন্টারের মালিক এমএইচ উসমানি, দেওয়ান মো. আবু জাহিদ, রাসেল দেওয়ান ও মো. মাসুম।

লালবাগ বিভাগের উপকমিশনার জাফর হোসেন জানান, দুই সাংবাদিককে মারধরের ঘটনায় এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। আর সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে অভিযুক্ত এসআই মিলন হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, এসপিএ হাসপাতালের এক ভুয়া ডাক্তারের বিষয়ে অনুসন্ধান চালাতে গিয়ে মঙ্গলবার হামলার শিকার হন ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ ও জ্যেষ্ঠ ভিডিওগ্রাফার সাজু মিয়া। এসময় ক্যামেরা ভাঙচুর করে মোবাইল ফোন ও গাড়ির চাবি ছিনিয়ে নিয়ে তাদের দুই ঘণ্টা আটকে রাখা হয়। এ ঘটনায় বুধবার সকালে ১০ থেকে১৫ জনের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা হয়।

ভুক্তভোগীদের অভিযোগ, হামলার পর তারা ঘটনাটি পুলিশকে জানান। তখন ঘটনাস্থলে যান এসআই মিলন হোসেন। কিন্তু পরিচয়পত্র দেখানোর পরও তিনি কোনো সহায়তা করেননি। উল্টো তাদের ‘ভুয়া সাংবাদিক’ বলে অভিযুক্ত করেন। সেইসঙ্গে তিনি সাংবাদিক হাসান মিসবাহর মুখে আঘাতও করেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com