আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত ম্যাচ খেলবে না ব্রাজিলও

প্রকাশ: ১১ আগস্ট ২২ । ১৫:১৭ | আপডেট: ১১ আগস্ট ২২ । ১৫:১৭

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়েছে, আর্জেন্টিনার চাওয়া মতো বিশ্বকাপ বাছাইপর্বের বাতিল হওয়া ম্যাচটা তারা এখন খেলতে চায় না। ফিফাকে ম্যাচটি বাতিল করার জন্য বলবে ব্রাজিল ফেডারেশন।

এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ব্রাজিল কোচ তিতে এবং ব্রাজিল দলের সমন্বয়ক জুনিনহো পুয়ালিস্টার সঙ্গে কথা বলার পরে ব্রাজিল ফেডারেশনের প্রধান ম্যাচটি বাতিল করার জন্য ফিফার কাছে চিঠি পাঠাবে। 

গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিল ও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ওই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ব্রাজিল সফরে গিয়ে আর্জেন্টিনা পাঁচ মিনিট ম্যাচও খেলেছিল। কিন্তু করোনা বিধির প্রশ্ন তুলে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় ম্যাচটি স্থগিত করে দেয়। কারণ আর্জেন্টিনার বেশ ক’জন ফুটবলার করোনা বিধি না মেনে ব্রাজিল ভ্রমণ করেছেন বলে অভিযোগ আনা হয়। 

কনমেবলের মাধ্যমে দুই ফেডারেশনকে ওই স্থগিত ম্যাচটি খেলার জন্য চিঠি পাঠায় ফিফা। কিন্তু প্রথমবার আর্জেন্টিনা ব্রাজিলে গিয়ে ম্যাচটি খেলার ব্যাপারে আপত্তি জানায়। ব্রাজিল ফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ড রদ্রিগেজ জানিয়েছেন, ম্যাচটি বাতিল করার বিষয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনেরও সম্মতি আছে। 

ব্রাজিল ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আগামী সেপ্টেম্বরে স্থগিত ম্যাচটি না খেলতে আর্জেন্টিনা ফেডারেশন ও ফিফা যে সমঝোতা প্রস্তাব পাঠিয়েছে তা গ্রহণ করবে ব্রাজিল। কোচদের পরামর্শ অনুযায়ী, আমরা ফিফাকে ম্যাচটি বাতিল করতে বলবো। কারণ এখন আমাদের প্রধান লক্ষ্য কাতারে ষষ্ঠ বিশ্বকাপ জেতা।’

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com