অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

আলোচনা ও কমিটি গঠন

প্রকাশ: ১৬ আগস্ট ২২ । ০০:০০ | আপডেট: ১৬ আগস্ট ২২ । ১১:১৮ | প্রিন্ট সংস্করণ

মাসুমা আক্তার

এডাস্ট হল রুমে আয়োজিত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান লিয়াকত আলী সিকদার, উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমসহ অতিথিরা

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এডাস্ট) সমকাল সুহৃদ সমাবেশের নবগঠিত আহ্বায়ক কমিটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুহৃদরা বিশ্ববিদ্যালয়ের হলরুমে এ আলোচনা সভার আয়োজন করেন।

এডাস্ট উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এডাস্টের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান লিয়াকত আলী সিকদার। আলোচনায় অংশ নেন এডাস্ট রেজিস্ট্রার মো. আব্দুল কাইউম সরদার, আইএমসি অ্যাডভাইজার শাহারুল আলম মিনা, এডাস্ট সুহৃদ উপদেষ্টা ও সহকারী অধ্যাপক শারমিন আক্তার, সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক আসাদুজ্জামান এবং ঢাকা কেন্দ্রীয় কমিটির সুহৃদ রাসেল আল-মাহমুদ। উপস্থিত ছিলেন এডাস্ট সুহৃদ উপদেষ্টা সহকারী অধ্যাপক তামান্না শাওন, প্রভাষক ইমরান হাসান, তাশফিয়া জামান, বি এম আসিফ আকা, সুহৃদ সমাবেশ ঢাকা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফরিদুল ইসলাম নির্জন, সদস্য শাহীন আলম শাওন, ফাহাদ আনোয়ার প্রমুখ।

লিয়াকত আলী সিকদার বলেন, দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে। তাঁর আদর্শ ধারণ করতে হবে। সুহৃদদের উদ্দেশে তিনি বলেন, আগস্টের শুরুতেই আনুষ্ঠানিকভাবে এডাস্টে সুহৃদ সমাবেশের যাত্রা শুরু হয়েছে। আপনারা যাঁরা এ কমিটিতে আছেন তাঁরা সবাই তরুণ, উদ্যমী ও পরোপকারী। তাঁরা অবশ্যই সামাজিক-সাংস্কৃতিক ও মানবিক কাজের সঙ্গে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবেন।

জাহাঙ্গীর আলম বলেন, জীবনযুদ্ধে এগিয়ে যেতে তরুণদের জন্য বঙ্গবন্ধু উজ্জ্বল দৃষ্টান্ত। একাডেমিক পাঠ্যক্রমের পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে তরুণ প্রজন্ম নিজেকে যোগ্য করে গড়ে তুলবে।

মূল আলোচনার আগে এডাস্ট সুহৃদরা বঙ্গবন্ধুকে নিয়ে রচিত কবিতা আবৃত্তি, গান ও ভিডিও প্রদর্শনীর আয়োজন করে। পরে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে তিনজন অধিক নম্বর পেয়ে বিজয়ী হন। আলোচনা সভা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

নতুন কমিটি

২ আগস্ট ৩৫ সদস্যবিশিষ্ট এডাস্ট সুহৃদ সমাবেশের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। শোকাবহ আগস্টের এই আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেন সুহৃদরা। মাসুমা আক্তার পান্নাকে আহ্বায়ক এবং খান মোহাম্মদ ওয়ালিদকে সদস্য সচিব করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- জুবায়ের হোসেন, আনিসুর রহমান, রাশেদুজ্জামান, শহিদুল ইসলাম, সাগর হোসেন, তৌহিদ ইসলাম আসিফ, সাফা হক, কাজী ফয়সাল, আরমান হোসেন, লুৎফর রহমান, সুমাইয়া জাহান, রাহাত হোসেন, আবিদ হোসেন, মারুফ খান, দবির উদ্দিন, সাইফুল্লাহ, ভাবনা টেরেসা, মোর্সালিন রিফাত প্রমুখ।

আহ্বায়ক, সুহৃদ সমাবেশ, এডাস্ট

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com