৮ বছর পর কিউইদের হারালো উইন্ডিজ

প্রকাশ: ১৮ আগস্ট ২২ । ১২:৫৪ | আপডেট: ১৮ আগস্ট ২২ । ১২:৫৫

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে জয় ভুলতে বসেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৪ সালের ৪ জানুয়ারি হ্যামিল্টনে ২০৩ রানের বিশাল ব্যবধানে জয়ের পর কিউইদের বিপক্ষে জয়হীন কেটেছে ক্যারিবিয়ানদের ৮ বছর ৭ মাস। অবশেষে জয়ের হাসি ক্যারিবীয়দের। ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে আট উইকেটে।

ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা ৪৫.২ ওভারে ১৯০ রান করে। মার্টিন গাপ্টিল ২৪, ফিন অ্যালেন ২৫, কেন উইলিয়ামসন ৩৪, টম লাথাম ১২, ডারিল মিচেল ২০, মাইকেল ব্রেসওয়েল ৩১, মিচেল স্যান্টনার ২৫ ও টিম সাউদি ১২ রান করেন।

ক্যারিবীয় বোলার আকিল হোসেন ২৮ রানে তিন উইকেট নেন। আলজারি জোসেফ নেন ৩৬ রানে তিনটি এবং জেসন হোল্ডার ৩৯ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট পান কেভিন সিনক্লেয়ার ও ইয়ানিক ক্যারিয়া।

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হিসেবে ক্রিজ ছাড়েন কাইল মেয়ার্স (৬)। দলীয় ৩৭ রানে শাই হোপ ফেরেন ২৬ রান করে। এরপর সুবিধা করতে পারেননি কেসি কার্টি। ২০ বলে ১১ রানে ফেরেন তিনি। ধাক্কা সামলে প্রতিরোধ গড়ে তোলেন শামারা ব্রুকস এবং অধিনায়ক নিকোলাস পুরান। দুই ব্যাটার মিলে দলীয় সংগ্রহে ৭৫ রান যোগ করেন। পুরান ২৮ রানে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় সর্বোচ্চ রান আসে শামারা ব্রুকসের ব্যাট থেকে। ৯১ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৯ রান করেন তিনি। শেষে জার্মেইন ব্ল্যাকউড ১২ এবং জেসন হোল্ডার ১৩ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ড এবং টিম সাউদি দুটি করে উইকেট নেন। মিচেল স্যান্টনার পান ১টি।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com