১০০ কোটি নয়, অনন্ত জলিলের সিনেমার বাজেট মাত্র ৪ কোটি টাকা!

প্রকাশ: ২৩ আগস্ট ২২ । ০১:২৩ | আপডেট: ২৩ আগস্ট ২২ । ১৬:৩৫

বিনোদন প্রতিবেদক

ঈদুল আজহায় মুক্তি পাওয়া নায়ক ও প্রযোজক অনন্ত জলিলের 'দিন: দ্য ডে' ছবির বাজেট ১০০ কোটি নয়, মাত্র চার কোটি টাকা। সোমবার তথ্যটি প্রকাশ করেছেন ছবির সহ-প্রযোজক ও ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবি নিয়ে শুরু থেকেই অনন্ত জলিল দাবি করে আসছিলেন ১০০ কোটি টাকা বাজেটের ছবি  'দিন: দ্য ডে'। কিন্তু ছবিটি মুক্তির প্রায় দেড়মাস পর পরিচালক দাবি করলেন, প্রকৃত বাজেট আসলে ৫ লাখ ডলার। ২০১৮ সালে হওয়া চুক্তি অনুসারে সিনেমাটির বাজেট বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি টাকার কিছু বেশি। 

ইনস্টগ্রামে এক পোস্টে  পরিচালক এই চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ এনেছেন।

তবে পরিচালকের এসব অভিযোগ প্রসঙ্গে অনন্ত জলিল বলেছেন, 'মিথ্য তথ্য। চুক্তিপত্র এডিট করে ছড়ানো হচ্ছে।' তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অনন্ত জলিল বলেন, ‘সে তো বাংলা লিখতে পারে না। বাংলাদেশ থেকে কেউ তাকে পরিচালনা করছেন। তারা চাচ্ছে আমি অনন্ত এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে না থাকি। এসব চুক্তিপত্র এডিট করে ছড়ানো হচ্ছে, যা আমার বিরুদ্ধে চক্রান্ত। 

এর আগে আরেক ইনস্টাগ্রাম পোস্টে নির্মাতা মুর্তজা অতাশ জমজম বলেন, ‘দিন: দ্য ডে’ সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। সিনেমায় মুর্তজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো করে সিনেমা বানিয়েছেন। 

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com