গাজী মাজহারুলের সৃষ্টিকর্ম সংরক্ষিত থাকবে: তথ্যমন্ত্রী

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২২ । ১৯:৫৮ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২২ । ২০:০৪

সমকাল প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কালজয়ী গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্টিকর্ম মুক্তিকামী মানুষকে প্রেরণা দিয়েছে। তাঁর সৃষ্টিকর্ম বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংরক্ষিত থাকবে।

সোমবার রাজধানীর তেজগাঁওয়ে বিএফডিসিতে বরেণ্য গীতিকার-চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ারের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও প্রার্থনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, গাজী মাজহারুল আনোয়ার আমাদের ছেড়ে চলে গেলেও কাজের মাধ্যমে যুগ যুগ ধরে তিনি বেঁচে থাকবেন। তাঁর মৃত্যু পুরো জাতির জন্য, সংস্কৃতির জন্য অপূরণীয় ক্ষতি। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।


মাজহারুল আনোয়ারের কীর্তি সংরক্ষণের বিষয়ে মন্ত্রী বলেন, এফডিসির নতুন ভবন হচ্ছে। দেশের সেরা সুরকার, গীতিকার, চলচ্চিত্রকারদের কর্ম সেখানে সংরক্ষিত থাকবে। এজন্য একটি জায়গা নির্ধারণের বিষয়েও আমরা ইতোমধ্যেই আলোচনা করেছি।


বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com