অজিরা ১৯৫ রানে আটকা, একশ’ হলো না কিউইদের

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২২ । ১৭:৩৬ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২২ । ১৭:৩৬

স্পোর্টস ডেস্ক

ছবি: এএফপি

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজে ভিন্ন এক স্বাদ দিচ্ছে। লো স্কোরিং ম্যাচে লড়াই আর ধসে যাওয়ার স্বাদ। প্রথম ম্যাচে ২৩৩ রান তাড়া করতে নেমে অজিরা ৪৪ রানে ৫ উইকেট হারিয়েও জয় তুলে নেয়। 

কাজালি স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করা অজিরা ৫০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৯৫ রান তোলে। ওই রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ৩৩ ওভারে মাত্র ৮২ রানে অলআউট হয়েছে। অ্যাডাম জাম্পার ঘূর্ণির উত্তর না পেয়ে কিউইরা হেরেছে ১১৩ রানে। 

টস হেরে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। এক প্রান্তে তিনে নামা স্টিভ স্মিথ দাঁড়িয়ে থাকেন। তিনি ৯৪ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ৬১ রান করেন। অন্য প্রান্তের ব্যাটারদের ট্রেন্ট বোল্ট এবং ম্যাট হেনরি একে একে সাজঘরে ফেরান। ডেভিড ওয়ার্নার ৫, ফিঞ্চ ০, মার্নাস লাবুশানে ৫ তো মার্কো স্টইনিস ০ করে ফিরে যান। 

গ্লেন ম্যাক্সওয়েল করেন ২৫ রান। শেষ দিকে মিশেল স্টার্ক ৪৫ বলে ৩৮ রান করেন। অ্যাডাম জাম্পা ২১ রান করেন ও জস হ্যাজলউড করেন ১৬ বলে ২৩ রান। দুইশ’ ছোঁয়া সংগ্রহ পায় অজিরা। 

জবাব দিতে নামা কিউইদের ওপেনার মার্টিন গাপটিলকে (২) তুলে নেন স্টার্ক। ডেভন কনওয়ে (৫) ও টম ল্যাথামকে (০) ফেরান শন অ্যাবট। পরের গল্পটা অ্যাডাম জাম্পার। অজি লেগ স্পিনার কেন উইলিয়ামসন, ডার্লি মিশেলসহ একে একে তুলে নেন পাঁচ উইকেট। কিউইরা অলআউট হয় একশ’ রানের আগে। 

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে বোল্ট চারটি ও হেনরি নেন তিন উইকেট। টিম সাউদি ও সাটনার নেন একটি করে উইকেট। অজিদের হয়ে জাম্পার ফাইফারের বাইরে দুটি করে উইকেট নেন স্টার্ক ও অ্যাবট।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com