রাসেল-নারিনদের বাদ দিয়ে উইন্ডিজ দল

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২২ । ২২:৪৮ | আপডেট: ১৬ অক্টোবর ২২ । ১৮:১১

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাইল

ক্রিস গেইল-কিয়েরন পোলার্ড-ডোয়াইন ব্রাভোরা গত বিশ্বকাপের পরই বিদায় নিয়েছেন। টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা আন্দ্রে রাসেল ও সুনীল নারিন এখনও আছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে নেই তারা। বদলটা সবচেয়ে বেশি তাই ওয়েস্ট ইন্ডিজের টি-২০ স্কোয়াডে হয়েছে।

ক্যারিবিয়ান এই প্রজন্মটি দুটি টি২০ বিশ্বকাপ জিতেছে। মাতিয়ে রেখেছিল ফ্র্যাঞ্চাইজি লিগগুলো। ধুন্ধুমার টি২০-এর বিজ্ঞাপন বলতে যেন তারাই। টি-২০ ক্রিকেটের উত্থান যাদের হাত ধরে সেই প্রজন্মকে দেখা যাবে না অস্ট্রেলিয়ায়।

গত বিশ্বকাপের মাত্র পাঁচজন আছেন এবারের উইন্ডিজ দলে। নিকোলাস পুরানের নেতৃত্বাধীন দলে ফেরানো হয়েছে ওপেনার এভিন লুইসকে। ফিটনেসের কারণে গত বিশ্বকাপ থেকে বাদ পড়েছিলেন এ বিগ হিটিং ওপেনার। চমক দিয়েছেন জনসন চার্লস।

সর্বশেষ ২০১৬ সালে আন্তর্জাতিক টি২০ খেলা এ ব্যাটারকে ফেরানো হয়েছে ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার হিসেবে। দলে নতুন মুখ লেগস্পিনিং অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়া ও বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার রেমন রেইফার। অস্ট্রেলিয়ায় বাছাইপর্ব খেলতে হবে ক্যারিবীয়দের। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ক্যারিবীয়দের বিশ্বকাপ অভিযান।

উইন্ডিজ স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহঅধিনায়ক), শিমরন হেটমায়ার, এভিন লুইস, জেসন হোল্ডার, কাইল মেয়ার্স, ইয়ানিক ক্যারিয়া, আকিল হোসেন, ওবেদ ম্যাকয়, জনসন চার্লস, আলজারি যোসেফ, রেমন রেইফার, শেলডন কোটরেল, ব্রেন্ডন কিং ও ওডেন স্মিথ।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com