রাকিবের গোলে কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২২ । ১৯:৫৯ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২২ । ২০:১৮

স্পোর্টস ডেস্ক

নেপালে নারী সাফে শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসছে পুরো দেশ। বুধবার সাবিনা খাতুনদের দেওয়া হয়েছে বীরোচিত সংবর্ধনা। হিমালয়ের দেশে মেয়েদের ট্রফি জয়ে অনেকেই ভুলে গেছেন বাংলাদেশের সঙ্গে কম্বোডিয়ার প্রীতি ম্যাচের কথা। কম্বোডিয়ার বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমার্ধে করা একমাত্র গোলে জিতে গেছে বাংলাদেশ। ১-০ গোলে কম্বোডিয়াকে হারায় জামাল ভূঁইয়ারা। স্প্যানিশ কোচ কাবায়েরোর অধীনে বাংলাদেশের এটি প্রথম জয়।  

মোরোদোক টেকো ন্যাশনাল স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ২৩ মিনিটে মতিন মিয়ার পাস থেকে ডান পায়ের শটে কম্বোডিয়ার গোলরক্ষককে ফাঁকি দেন রাকিব। এগিয়ে যায় লাল সবুজের দল। এর আগে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইনে জামাল ভূঁইয়া পা ছোয়ালে তা পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়। লিড নেওয়ার তিন মিনিট পর হলদু কার্ড দেখেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তিনি একটি দারুণ সেভে গোল খাওয়া থেকে বাঁচান বাংলাদেশকে। 

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে মতিন মিয়ার একটি শট গোলবারে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের দল। 

সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেল বাংলাদেশ। এর আগে সবশেষ গত বছরের নভেম্বরে তারা শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসা ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে জিতেছিল ২-১ গোলে। এরপর সাত ম্যাচের পাঁচটিতেই তারা হেরেছিল, ড্র হয়েছিল বাকি দুটি।

আগামী মঙ্গলবার দশরথ স্টেডিয়ামে নেপালের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। কম্বোডিয়া থেকে সরাসরি নেপালে যাবে তারা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com