স্বর্ণ ব্যবসায়ীকে গাড়িতে তুলে টাকা ছিনতাই, গ্রেপ্তার ৫

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২২ । ২২:০৮ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২২ । ২২:০৮

সমকাল প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গাড়িতে তুলে নিয়ে স্বর্ণ ব্যবসায়ী মহিউদ্দিন খানের কাছ থেকে ২০ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- গোলাম মোস্তফা শাহীন ওরফে শাহীন পুলিশ, সাইদ মনির আল মাহমুদ, শাহাদৎ হোসেন, জাকির হোসেন ও রুবেল ইসলাম। বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গত বুধবার ওই পাঁচজনকে ঢাকা ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। তারা ডাকাত দলের সদস্য। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহূত একটি প্রাডো জিপগাড়ি, ছিনতাইকৃত ১ লাখ ১০ হাজার টাকা, একটি ওয়াকিটকি, এক জোড়া হ্যান্ডকাফ, দুটি কালো রঙের কটি জব্দ করা হয়েছে।

ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ৩ সেপ্টেম্বর বিকেলে স্বর্ণ ব্যবসায়ী মহিউদ্দিন খান তাঁতীবাজার থেকে ভাড়া মোটরসাইকেলে নিউমার্কেটে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। তাঁকে দুই ডাকাত সদস্য মোটরসাইকেলে অনুসরণ করে। মহিউদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের প্রধান প্রবেশ গেটের সামনে পৌঁছালে ডাকাতরা জিপগাড়ি দিয়ে বেড়িকেড দেয়। অস্ত্রের মুখে তাঁকে গাড়িতে তুলে নিয়ে চোখ-মুখ বেঁধে হ্যান্ডকাফ পরিয়ে দেওয়া হয়। মারধর করে তাঁর কাছে থাকা ২০ লাখ টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা। এরপর কেরানীগঞ্জে গাড়ি থেকে ফেলে দেওয়া হয় তাঁকে।


মহিউদ্দিন ৪ সেপ্টেম্বর অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন। থানা পুলিশের পাশাপাশি মামলাটি ডিবির রমনা বিভাগ ছায়াতদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাঁচজনকে উত্তরা, কলাবাগান ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। ভুক্তভোগী মহিউদ্দিনের নিউমার্কেটে জুয়েলারি দোকান রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com