ঢাকা দক্ষিণ আ.লীগের সম্পাদক হুমায়ুনকে শোকজ

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২২ । ২২:৪৫ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২২ । ২২:৪৫

সমকাল প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে শোকজ করেছে আওয়ামী লীগ। দলের নির্দেশ উপেক্ষা করে চকবাজার থানা ও পাঁচটি ওয়ার্ড সম্মেলন করেন তিনি। এ কারণে সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি এবং তিন দিন আগে লালবাগ থানা সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দলীয় কর্মীদের অশ্নীল ভাষায় গালাগাল ও দুর্ব্যবহারের ঘটনায় তাঁকে এই শোকজ করা হয়। এ নিয়ে তোলপাড় চলছে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া শুক্রবার রাতে সমকালকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, দলীয় গঠনতন্ত্রের ৪৭ ধারা অনুযায়ী হুমায়ুন কবিরকে শোকজ করা হয়েছে। তাঁকে ১৫ দিনের মধ্যে এই শোকজের জবাব দিতে বলা হয়েছে।

গত মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দলীয় কর্মীদের গালাগাল করেন। রাজধানীর লালবাগের নবাবগঞ্জ পার্কে লালবাগ থানা এবং ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন চলাকালে এমনটি করেন তিনি। আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে স্লোগানরত নেতাকর্মীদের উদ্দেশে মাইকে 'এই ... বাচ্চারা স্লোগান বন্ধ কর'সহ নানা ধরনের দুর্ব্যবহার করেন হুমায়ুন কবির। তাঁর এই গালাগালের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউবে ভাইরাল হলে নেতাকর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেয়।

মহানগর সূত্রগুলো জানিয়েছে, এই অবস্থায় শুক্রবার চকবাজারের নবকুমার ইনস্টিটিউশন মাঠে পূর্ব ঘোষিত চকবাজার থানা এবং ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করার নির্দেশ দেন কেন্দ্রীয় নেতারা। আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এবং দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের মাধ্যমে এই নির্দেশনা জানিয়ে দিলেও হুমায়ুন কবির এক রকম জোর করেই ওই সম্মেলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com