দ্রাবিড়কে ছাড়িয়ে কোহলি, সামনে শুধু শচীন

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২২ । ১৬:২৪ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২২ । ১৬:২৪

স্পোর্টস ডেস্ক

কোহলির মুকুটে যুক্ত হল আরও একটি পালক। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রানশিকারি ভারতীয় ক্রিকেটারদের তালিকায় কোহলি চলে এলেন দুই নম্বরে। রাহুল দ্রাবিড়কে সরিয়ে বসলেন তার জায়গায়। 

রোববার রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি। এর মধ্য দিয়ে তিনি কোচ রাহুল দ্রাবিড়কে ছাড়িয়ে যান। কোহলি ওয়ানডেতে ৪৩ সেঞ্চুরি ও ৬৪ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ১২ হাজার ৩৪৪। আর টি-টোয়েন্টিতে ১ সেঞ্চুরি ও ৩৩ হাফ সেঞ্চুরিতে করেছেন ৩ হাজার ৬৬০ রান। আর টেস্টে ২৭ সেঞ্চুরি ও ২৮ হাফ সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ৭৪ রান। তার মোট রান এখন ২৪ হাজার ৭৮। রাহুল দ্রাবিড় আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে ৫০৪ ম্যাচ খেলে ২৪ হাজার ৬৪ রান রান করেছিলেন।

ভারতের হয়ে তিন ফরম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন শচীন টেন্ডুলকার। তিনি ৬৬৪ ম্যাচ খেলে ৩৪ হাজার ৩৫৭ রান করেছেন। একই সঙ্গে সর্বোচ্চ সেঞ্চুরি করার রেকর্ডও রয়েছে শচীনের নামেই। সব মিলিয়ে মোট ১০০টি সেঞ্চুরি করেছেন ভারতের এই লিটল মাষ্টার। টি-টোয়েন্টিতে মাস্টার ব্লাস্টারের কোনও শতরান নেই।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com