পঞ্চগড়ে নৌকাডুবি: ৪ জনের খোঁজ চলছে এখন করতোয়ায়

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২২ । ১২:৩৫ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২২ । ১৬:৫১

পঞ্চগড় প্রতিনিধি

বুধবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে চতুর্থ দিনের উদ্ধার অভিযান- সমকাল

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান চলছে। বুধবার সকাল ৬টা থেকে পঞ্চগড় থেকে দিনাজপুরের খানসামা পর্যন্ত নদীর ১০০ কিলোমিটার এলাকাজুড়ে এই উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

জানা যায়, নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আর নিখোঁজ রয়েছেন চার জন। তাদের উদ্ধারে আজ চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান চলছে।

নৌকাডুবির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান পঞ্চগড় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় সমকালকে বলেন, বুধবার সকাল থেকে পঞ্চগড় এবং আশপাশের জেলার আটটি ফায়ার সার্ভিস ইউনিট উদ্ধার কাজ করছে। এর বাইরে রংপুর, কুড়িগ্রাম এবং রাজশাহীর ৯ জন ডুবুরি তিন দলে বিভক্ত হয়ে উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

তদন্ত কমিটির প্রধান জানান, এখন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আর নিখোঁজ রয়েছেন পঞ্চগড়ের হাতিডুবা ইউনিয়নের শিকারপুর গ্রামের মদনের ছেলে ভূপেন (৪০), ময়দানদিঘী ইউনিয়নের খালপাড়া গ্রামের বীরেন চন্দ্রেরে ছেলে হিমালয় (২৫), উপজেলার সাকোয়া ডাঙ্গাপাড়ার খগেন্দ্র নাথ বর্মনের ছেলে সুরেন (৬৫) ও ঘাটিয়ার পাড়া গ্রামের ধীরেন্দ্র নাথের ছেলে জয়া রানী (৪)। তাদের উদ্ধারে ১০০ কিলোমিটার এলাকাজুড়ে আজও উদ্ধার অভিযান চলছে।

গত রোববার দুপুরে বোদা বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসব উৎযাপন করতে শতাধিক সনাতন ধর্মাবলম্বী মাড়েয়া এলাকা থেকে বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ওঠানোর জন্য আওলিয়া ঘাটের করতোয়া নদীর মাঝে যাত্রীসহ ডুবে যায় নৌকাটি।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com