মুন্সীগঞ্জ বিএনপির ১৩৯ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২২ । ১৫:০৫ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২২ । ১৫:০৬

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি।

মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দায়ের করা দুই মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আইনজীবী আব্দুস সালাম আজাদ, জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনসহ ১৩৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আজ বুধবার এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, মো. কামাল হোসেন ও রোকনুজ্জামান সুজা।

গত ২২ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ সদর উপজেলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি আলাদা মামলা হয়। এসব মামলায় ১ হাজার ৩৬৫ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে বিএনপির নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয় ব্যক্তি আছেন। দুটি মামলায় ২৬ জনকে গ্রেপ্তার করে জেলা কারাগারে পাঠানো হয়। সংঘর্ষে দলটির নেতাকর্মী, সাংবাদিক, পুলিশসহ প্রায় ৮০ জন আহত হন। তাঁদের মধ্যে মুক্তারপুর ওয়ার্ড যুবদলের কর্মী শাওন খান (২২) মারা যান। এরই ধারাবাহিকতায় ২৭ সেপ্টেম্বর হাইকোর্টে বিএনপির তিন শতাধিক নেতাকর্মী দুটি মামলায় আগাম জামিন চেয়ে আবেদন করেন।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com