পরিবেশ রক্ষায় ‘যুব বাপা’র আত্মপ্রকাশ

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২২ । ১৮:০০ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২২ । ১৮:২৭

সমকাল প্রতিবেদক

ছবি - সংগৃহীত

পরিবেশ রক্ষার আন্দোলনে তরুণদের সম্পৃক্ত করতে ‘যুব বাপা’ নামে একটি প্ল্যাটফর্ম চালু হয়েছে। আজ বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) আয়োজনে সংবাদ সম্মেলনে যুব বাপার কার্যক্রম শুরুর ঘোষণা দেওয়া হয়।

এ সময় বাপার সভাপতি সুলতানা কামাল বলেন, তরুণরা সবচেয়ে সম্ভাবনাময় মানুষ, সবচেয়ে শক্তিমান ও সাহসী। প্রকৃতি আমাদের যা দিয়েছে তা বাঁচিয়ে রাখা আমাদের দায়িত্ব। এ আন্দোলনে যুবকদের সম্পৃক্ত করাও জরুরি।

বাপার সাধারণ সম্পাদক ও যুব বাপার কর্মসূচির আহ্বায়ক শরীফ জামিল বলেন, পরিবেশ আন্দোলনকে আরও সংগঠিত ও বেগবান করতে কিশোর-তরুণদের ঐক্যবদ্ধ করা; জ্ঞান, ধারণা ও দক্ষতা বিনিময়, পরিবেশগত শিক্ষা দানের উদ্দেশ্যে যুব বাপা গঠন। যুব বাপার সদস্যদের বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর এবং কিশোর বাপার বয়সসীমা ১২ থেকে ১৮ বছর। পরবর্তীতে কিশোর বাপা গঠন হবে বলেও জানান তিনি।

তিনি জানান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, স্থানীয় পর্যায়ের যুবাসহ বিভিন্ন যুব সংগঠনকে একত্রিত করে যুব বাপা কাজ করবে। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাপার সহসভাপতি অধ্যাপক নূর মোহাম্মদ তালুকদার, কার্যনির্বাহী সদস্য এমএস সিদ্দিকী, আরাফাত জোবায়ের ও যুব বাপার সদস্য সচিব রাওমান স্মিতা প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com