ছাত্রদলের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২২ । ২২:১৩ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২২ । ২২:৪৩

অনলাইন ডেস্ক

ছাত্রদলের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা এবং হল ও ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ ও সহাবস্থান নিশ্চিতের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। বুধবার সংগঠনটির ঢাবি শাখার সভাপতি রাজীব কান্তি রায় ও সাধারণ সম্পাদক সুহাইল আহমেদ শুভ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ছাত্রদলের নবগঠিত কমিটি ভিসির সঙ্গে পূর্বঘোষিত সাক্ষাৎ কর্মসূচিতে যাওয়ার পথে ক্যাম্পাস এলাকায় ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা ক্রিকেট স্ট্যাম্প ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর ক্যাম্পাসে রাজনৈতিক কর্মসূচী করার গণতান্ত্রিক অধিকার রয়েছে। এই হামলার ঘটনা ক্যাম্পাসের গণতান্ত্রিক চরিত্র ও মূল্যবোধ পরিপন্থি। প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকা ভিন্ন মত, দল দমনে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের অব্যাহত আক্রমণের ঘটনা ক্রমেই বাড়িয়ে তুলছে।

বিবৃতিতে আরও বলা হয়, বিভিন্ন সময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ অন্যান্য প্রগতিশীল ছাত্রসংগঠনসমূহের নেতাকর্মীরাও ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। হলগুলোতে দখলদারিত্ব বজায় রেখে গেস্টরুম-গণরুমে শিক্ষার্থী নির্যাতন, ভিন্নমত দমন, চাঁদাবাজি, হামলা, নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ, হল-ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ ও সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের পরিবেশ স্থিতিশীল করার দাবি জানানো হয় বিবৃতিতে।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com