জেএসডির কেন্দ্রীয় কাউন্সিল ১০ ডিসেম্বর

প্রকাশ: ০৩ অক্টোবর ২২ । ০০:২৮ | আপডেট: ০৩ অক্টোবর ২২ । ০০:৩২

সমকাল প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কেন্দ্রীয় কাউন্সিল আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 'সরকার পতন, রাষ্ট্র সংস্কার ও রূপান্তরে দ্বিতীয় মুক্তিযুদ্ধের ডাক' স্লোগানে ১০১ সদস্যের কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এতে দলটির সহসভাপতি তানিয়া রবকে আহ্বায়ক এবং কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপনকে সদস্য সচিব করা হয়েছে। রোববার জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে দলটির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আবদুর রব বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকারের পতন, অমানবিক নিপীড়নমূলক রাষ্ট্রব্যবস্থার উচ্ছেদ, সংবিধান সংস্কার ও রাষ্ট্র রূপান্তরের প্রশ্নে দ্বিতীয় মুক্তিযুদ্ধ অনিবার্য হয়ে পড়েছে। '৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে ভৌগোলিক স্বাধীনতা পেয়েছি। এবার জনগণের আকাঙ্ক্ষাভিত্তিক বাংলাদেশ বিনির্মাণের লড়াইয়ের রূপ হবে গণআন্দোলন, গণজাগরণ ও গণঅভ্যুত্থানমূলক।

তিনি বলেন, বাংলাদেশের ভূরাজনৈতিক অবস্থান, আঞ্চলিক ও ভূরাজনীতি এবং অভ্যন্তরীণ রাজনীতির বন্ধ্যত্ব ও সীমাবদ্ধতাকে গভীরভাবে পর্যালোচনা করতে না পারলে দেশের অখণ্ডতা ভয়াবহ ঝুঁকিতে পড়বে। বাংলাদেশের সার্বভৌমত্বের রক্ষাকবচ দ্বিতীয় মুক্তিযুদ্ধ। আর এই মুক্তিযুদ্ধের অন্যতম নিয়ামক শক্তি হবে জেএসডি।

সভায় স্থায়ী কমিটির সদস্য ছানোয়ার হোসেন তালুকদার, সিরাজ মিয়া, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বক্তব্য দেন।


© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com