পাকিস্তানের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

প্রকাশ: ০৩ অক্টোবর ২২ । ১২:১০ | আপডেট: ০৩ অক্টোবর ২২ । ১২:১৫

স্পোর্টস ডেস্ক

ছবি- ইউসুফ আলী

নারী এশিয়া কাপে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। টাইগ্রেসদের দেওয়ার ৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬ বল হাতে রেখে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁজে যায় পাকিস্তান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। শামীমা ও ফারজানা দুজনেই ফিরেন ১ রান করে। দুই উইকেট হারিয়ে মন্থর হয়ে যায় টাইগ্রেসদের রানের গতি। এরপর রুমানা আহমেদও এলবিডব্লিউর শিকার মাত্র ১ রানে। দলের বোর্ডে ৩ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকতে থাকে বাংলাদেশ। 

সেখান থেকে ৩৪ বলে ২৪ রানের একটি জুটি গড়েন নিগার সুলতানা জ্যোতি আর লতা মন্ডল। লতা ১২ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। ২৭ রানে ৪ উইকেট হারায় চ্যাম্পিয়নরা।

এরপর সালমা খাতুনকে নিয়ে অধিনায়ক জ্যোতির ২৩ বলে ১৫ রানের আরেকটি ছোট জুটি। ফেরার আগে জ্যোতির ব্যাট থেকে আসে ৩০ বলে ১৭ রান। ১৪তম ওভারে মাত্র ৪২ রান তুলে ৫ উইকেট হারানো বাংলাদেশ এরপর আর লড়াকু পুঁজির পেছনে ছুটতে পারেনি। সালমা খাতুন ২৯ বলে অপরাজিত থাকেন ২৪ রানে। পাকিস্তানের পক্ষে দুই উইকেট করে নেন ডিয়ানা বেগ ও নিদা ধার।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার মুনিবা আলি আর সিদরা আমিনই ৪৯ রান তুলে দেন পাকিস্তানকে। ১৪ রান করা মুনিবাকে উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে এই জুটিটি ভাঙেন সালমা খাতুন। শেষ পর্যন্ত সিদরা আমিন আর অধিনায়ক বিসমাহ মারুফের ব্যাটে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। সিদরা ৩৫ বলে ৩৬ আর বিসমাহ ২০ বলে ১২ রানে অপরাজিত থাকেন।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com