যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের বিড ধরছে ইউক্রেন

প্রকাশ: ০৫ অক্টোবর ২২ । ১৬:৫৬ | আপডেট: ০৫ অক্টোবর ২২ । ১৮:৩৯

স্পোর্টস ডেস্ক

ছবি: মার্কা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া আয়োজন ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য স্পেন ও পর্তুগালের সঙ্গে বিড ধরছে ইউক্রেন। যৌথভাবে তারা ২০৩০ বিশ্বকাপ আয়োজন করতে চায়। সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম এপি এমনটাই দাবি করেছে।

ইউক্রেন সকার (ফুটবল) ফেডারেশনের প্রধান আন্দ্রে পাভেলকো জানিয়েছেন, বিশ্বকাপের বিড ধরার বিষয়টি ঘোষণা দেওয়ার জন্য তিনি সুইজারল্যান্ডের নিওনে যাবেন। তবে তিনি বিশ্বকাপ প্রজেক্টের বিস্তারিত জানাতে রাজি হননি।

এর আগে ইউক্রেন ২০১২ সালের ইউরো যৌথভাবে আয়োজন করেছে। চারটি স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করেছিল দেশটি। রাশিয়ার আগ্রাসনে বিপর্যস্ত ইউক্রেন বিশ্বকাপের মতো আসর আয়োজনের স্বত্ত্ব পাবে কিনা তা নিয়ে অবশ্য প্রশ্ন থেকে যাচ্ছে।

স্পেন-পর্তুগাল ছাড়াও ২০৩০ সালে ৪৮ দল নিয়ে অনুষ্ঠেয় বিশ্বকাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে উরুগুয়ে, প্যারাগুয়ে, আর্জেন্টিনা ও চিলি। যৌথভাবে ফিফা বিশ্বকাপ আয়োজনের বিড ধরেছে তারা। ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপের আসর বসেছিল উরুগুয়েতে। দেশটির সরকার মনে করছে, বিশ্বকাপের শতবর্ষের আসরে অবশ্যই উরুগুয়ের নাম থাকা উচিত। ২০৩০ সালের বিশ্বকাপ কারা আয়োজন করবে ওই সিদ্ধান্ত ২০২৪ সালে জানাবে ফিফা।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com