ঋণখেলাপি মামলায় চট্টগ্রামে মোস্তফা গ্রুপের চেয়ারম্যানসহ ৬ জনকে সাজা

প্রকাশ: ০৬ অক্টোবর ২২ । ২০:৪২ | আপডেট: ০৬ অক্টোবর ২২ । ২১:৪৪

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে এক্সিম ব্যাংকের ৬০ কোটি টাকার খেলাপি ঋণ পরিশোধ না করায় মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমান, ভাইস চেয়ারম্যান শফিক উদ্দিনসহ ছয় পরিচালককে পাঁচ মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম অর্থঋণ আদালতের যুগ্ম জেলা জজ মুজাহিদুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত অন্য পরিচালকরা হলেন- জহির উদ্দিন, কামাল উদ্দিন ও কফিল উদ্দিন। তারা সবাই মেসার্স মনোয়ারা করপোরেশন খাতুনগঞ্জের স্বত্বাধিকারী।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করে সমকালকে জানান, এক্সিম ব্যাংক থেকে ৪৩ কোটি টাকা ঋণ নেয় মেসার্স মনোয়ারা করপোরেশন। কিন্তু ঋণ পরিশোধ না করায় প্রতিষ্ঠানটি খেলাপি হয়ে যায়। ২০১৯ সালে খেলাপি ঋণ আদায়ে অর্থঋণ আদালতে মামলা করে ব্যাংক। ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি আদালত ডিক্রি দেন। সেই ডিক্রি অনুসারে অর্থ পরিশোধ করেনি মনোয়ারা করপোরেশন।

তিনি জানান, এরপর ৯ সেপ্টেম্বর ৫৯ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৮১৩ টাকা আদায়ে জারি মামলা করেন ব্যাংক। ঋণ নেওয়ার সময় ব্যাংক বিবাদীদের কাছ থেকে কোনো সম্পদ বন্ধক রাখেনি। ফলে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও সাজা দেওয়ার আবেদন করলে আজ বৃহস্পতিবার আদালত শুনানি শেষে প্রত্যেককে পাঁচ মাস করে সাজার আদেশ দেন।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com