প্রথম সেমিতে যেমন থাকবে সিডনির আবহাওয়া

প্রকাশ: ০৯ নভেম্বর ২২ । ১২:৩৯ | আপডেট: ০৯ নভেম্বর ২২ । ১২:৩৯

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নামছে শক্তিশালী দুই দল পাকিস্তান ও নিউজিল্যান্ড। এই ম্যাচ ঘিরে ক্রিকেট বিশ্বে রয়েছে উত্তেজনার পারদ। কে এগিয়ে আর কে পিছিয়ে, এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এসবের মাঝেই প্রশ্ন থাকছে অস্ট্রেলিয়ায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নিয়ে।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচটি হবে সিডনিতে। দুদিন আগে আবহাওয়ার পূর্বাভাসে সেখানে বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবণার কথা বলা হয়েছিল। তবে বুধবারের আবহাওয়ার পূর্বাভাস বলছে ভিন্ন কথা। পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ান সরকারি আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বুধবার সিডনির আকাশ থাকবে আংশিক মেঘলা। সকালের দিকে উপকূলে হালকা বৃষ্টির সুযোগ রয়েছে। এক বিবৃতিতে তারা বলেছে, ‘আংশিক মেঘলা। সকালের দিকে উপকূল প্রান্তে হালকা (৩০ শতাংশ) বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকালের দিকে পূর্ব থেকে উত্তর-পূর্বে ঘণ্টায় ১৫ থেকে ২৫ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। সন্ধ্যা নাগাদ যা কমে যাবে।’

অ্যাকুয়াওয়েদার বলছে, বৃষ্টির সম্ভাবনা কম এবং খেলার শুরুর দিকে আকাশ মেঘলা হওয়ার সম্ভাবনা ১৩ শতাংশ। ম্যাচ চলাকালে আর্দ্রতা থাকবে অনেক। শুরুতে ৬২ শতাংশ আর্দ্রতা থাকলেও তা রাত হতে হতে বেড়ে যাবে ৭৩ শতাংশ। প্রথম সেমিফাইনালে তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াস ও ম্যাচ গড়াতে গড়াতে তা আরও কমবে বলে ধারণা করা হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com