টুইটার সচল রাখার চ্যালেঞ্জে মাস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২২ । ০০:০০ | আপডেট: ২০ নভেম্বর ২২ । ১২:০৫ | প্রিন্ট সংস্করণ

প্রযুক্তি প্রতিদিন ডেস্ক

টুইটারে গণছাঁটাইয়ের পর থেকেই জল্পনার শুরু। সেটি হচ্ছে তাড়াতাড়ি বন্ধ হয়ে যেতে পারে এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইট। এদিকে ছাঁটাইকাণ্ডের পর প্ল্যাটফর্মটির কর্মীরা নিজেরাই গণহারে ইস্তফা দিয়েছেন। গত বৃহস্পতিবার কর্মীদের এ গণইস্তফার জেরে ২১ নভেম্বর পর্যন্ত অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে টুইটার কর্তৃপক্ষ। এই খবর ছড়িয়ে পড়তেই ফের টুইটার বন্ধ হয়ে যাওয়ার জল্পনা শুরু হয়েছে। মাস্কের এমন খামখেয়ালিপনায় কর্মী সংকটে এখন সার্বিকভাবে সচল রাখার চ্যালেঞ্জের মুখে টুইটার। তবে কোনো কিছুই পরোয়া করছেন না বিশ্বে শীর্ষ এ ধনকুবের। শুক্রবার টুইটারে একটি মিম পোস্ট করেছেন টুইটারের বর্তমান প্রধান ইলন মাস্ক। সেখানে একটি সমাধির ওপরে টুইটার লোগো, টুইটারের এই সমাধির সামনে এক ব্যক্তিকে ছবি তুলতে দেখা গেছে। সেই ব্যক্তির মুখের ওপরও রয়েছে টুইটার লোগো।

মূলত টুইটার বন্ধ হওয়ার খবর নিয়ে যাঁরা মাতামাতি করছেন তাঁদের উদ্দেশ্যেই মজা করে এই মিম টুইট করেছেন ইলন। একই সঙ্গে একটি কঙ্কালের ইমোজিও পোস্ট করেছেন তিনি। এদিন অন্য এক টুইটে ইলন মাস্ক লিখেছেন, 'এবং, ব্যবহারে নতুন উচ্চতা ছুঁয়েছে টুইটার।' এদিকে টুইটার কেনার পর থেকেই বিতর্ক ইলন মাস্কের পিছু ছাড়ছে না। প্রথমে ব্লুটি টিকের জন্য সাবস্ট্ক্রিপশন ও পরে কোম্পানিতে গণছাঁটাইয়ে বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়েন মাস্ক। একই সঙ্গে টুইটারের কর্মীদের নির্দিষ্ট কর্মঘণ্টা বাতিল করায়ও সমালোচনায় পড়েন তিনি। নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারলে কর্মীদের ছাঁটাইয়ের হুমকি দেন তিনি। তবে মাস্কের হুমকি উপেক্ষা করে এখন ছাঁটাইয়ের পর বাকি কর্মীরাও গণহারে ছাড়ছেন টুইটার। অবস্থা এখন এমন হয়েছে ঠিকমতো টুইটার সচল রাখায় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com