ইমন একজন বিখ্যাত লেখক, বনেদি বাড়ির মেয়ে আইরিন

প্রকাশ: ২০ নভেম্বর ২২ । ১৮:১০ | আপডেট: ২০ নভেম্বর ২২ । ১৮:৫৪

বিনোদন প্রতিবেদক

কাগজ চলচ্চিত্রের একটি দৃশ্য

একজন লেখকের গল্প নিয়ে নির্মিত হয়েছে 'কাগজ'। একজন লেখক কীভাবে একটি ফিলোসফি নিয়ে বিখ্যাত হয়ে ওঠেন সেটা ছবিটির মূল উপজীব্য। থ্রিলার-রোমান্টিকধর্মী গল্পের এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও চিত্রনায়িকা আইরিন সুলতানা। 

চলচ্চিত্রটি জুলফিকার নির্মাণ করেছেন আলী জুলফিকার জাহেদী। এই নির্মাতার  প্রথম চলচ্চিত্র এটি। রোববার নির্মাতা জানালেন, ছবিটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। ডিসেম্বরের শেষের দিকেই মুক্তির পরিকল্পণা।

পরিচালকের ভাষ্য, যাপিত জীবনের আড়ালে লুক্কায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে কাগজ।  গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার একটি সিনেমা এটি। 

এতে লেখকের চরিত্রে অভিনয় করছেন ইমন। ছবিটি নিয়ে তিনি বলেন, ‘ভালো লাগছে কাগজ আনকাট ছাড়পত্র পেয়েছে শুনে। এতে আমি একজন লেখক চরিত্রে অভিনয় করছি। আমার কাজ হচ্ছে কাগজের মধ্যে লেখা। কাগজের সঙ্গে আমার সুন্দর একটি সম্পর্ক আছে। গল্পটি চমত্কার। সিনেমাটি মুক্তি পেলে দর্শক বেশ উপভোগ করবেন।'

ইমনের বিপরীতে রেনু চরিত্রে অভিনয় করছেন আইরিন। তিনি বলেন, ‘রেনু একটি বনেদি পরিবারের মেয়ে। তার পূর্বপুরুষ বনেদি। পারিবারিক সূত্র ধরে পাওয়া বনেদি ভাব রেনুর মধ্যেও আছে। দারুণ একটি গল্প নিয়ে  ছবিটি। ছবিটি এবার মুক্তি পাচ্ছে। শুনেছি সেন্সবোর্ডে ছবিটি বেশ প্রশংসিতও হয়েছে। 

নির্মাতা বলেন, অনেক লোকেশনে কাগজের শুটিং হয়েছে। দর্শকরা ছবিটি দেখলে সেটা বুঝতে পারবেন। এ ছাড়াও গল্পেও ভিন্নতা আনার চেষ্টা ছিলো। বিশ্বকাপ ফুটবলের শেষে হলে ডিসেম্বরের শেষের দিকে মুক্তি দেবো ছবিটি। 

ইমন ও আইরিন ছাড়াও বিশেষ চরিত্রে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, মডেল ইমি,মাইমুনা মম ও এলিনা শাম্মী। নির্মাতা নিজেই এর গল্প, চিত্রনাট্য তৈরি এবং প্রযোজনা করছেন।


© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com