রোনালদো ও 'নতুন' রোনালদোয় জয় পর্তুগালের

প্রকাশ: ২৪ নভেম্বর ২২ । ২২:৫৪ | আপডেট: ২৫ নভেম্বর ২২ । ০০:০৮

স্পোর্টস ডেস্ক

ছবি: এএফপি

কাতার বিশ্বকাপে বড় দলগুলোর ধরা খাওয়া নিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বৃহস্পতিবারও দক্ষিণ কোরিয়া আটকে দিয়েছে উরুগুয়েকে। গ্রুপের অন্য ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে ওই পথেই ঠেলছিল ঘানা। কিন্তু দ্বিতীয়ার্ধে জমে ওঠা ম্যাচে ৩-২ গোলে জিতেছে পর্তুগিজরা।  

প্রথমার্ধে পুরো ম্যাচ নিয়ন্ত্রণ করলেও গোল করতে পারেনি পর্তুগাল। রোনালদোর একটি গোল ফাউলের কারণে বাতিল হয়ে যায়। লাফিয়ে হেডে গোল করার একটি সুযোগ হারান সিআরসেভেন। ভালো একটি পাস থেকে গোলরক্ষককে একা পেয়েও জালে বড় জড়াতে পারেনি আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল করা রোনালদো।

দ্বিতীয়ার্ধে গোল মুখ খোলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ যুবরাজ। বিশ্বকাপ ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করার কীর্তি গড়েন। যদিও ওই পেনাল্টি পাওয়া নিয়ে আছে কিছুটা বিতর্ক। 

রোনালদোর এনে দেওয়া লিড ধরে রাখতে পারেনি ফার্নান্দো সান্তোসের দল। আট মিনিট পরেই ঘানা ওই গোল শোধ করে ম্যাচ জমিয়ে দেয়। ম্যাচ জিততে মরিয়া হয়ে ওঠা পর্তুগাল একটু পরেই আবার লিড নেয়। ম্যাচের ৭৮ মিনিটে 'নতুন রোনালদো' খ্যাতি পাওয়া জোয়াও ফেলিক্স কাউন্টার অ্যাটাক থেকে দারুণ এক বল টেনে জালে জড়িয়ে দেন।

এরপরই বদলি নেমে গোল করেন নতুন রোনালদো ডাকনাম হওয়া এসি মিলানের আরেক তরুণ ফরোয়ার্ড রাফায়েল লিও। তার ৮০ মিনিটের গোলে বড় জয়েই পর্তুগাল মাঠ ছাড়বে মনে হচ্ছিল। কিন্তু ৮৯ মিনিটে বুকারি গোল করে ম্যাচ আবারও জমিয়ে তোলে। তবে শেষের সময়টা পর্তুগাল আর ঘানাকে গোল করতে দেয়নি। তুলে নিয়েছে জয়।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com