‘গণজোয়ারে’ প্যানেল নিয়োগের দাবি অনশনরত শিক্ষকদের

প্রকাশ: ২১ ডিসেম্বর ২২ । ০০:৫৩ | আপডেট: ২১ ডিসেম্বর ২২ । ০০:৫৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

কোটাবিহীন নীতিমালায় প্যানেলে নিয়োগের দাবিতে ‘গণজোয়ার’ নামে কর্মসূচি পালন করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে নিবন্ধিত চাকরিপ্রত্যাশীরা। মঙ্গলবার রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল গণগ্রন্থাগারের সামনে অনশনস্থলেই এ কর্মসূচি পালন করা হয়। গত ৫ জুন থেকে ওই স্থানে তাঁদের গণঅনশনের ১৯৯তম দিন ছিল মঙ্গলবার।

কর্মসূচিতে চাকরিপ্রার্থীরা বলেন, এনটিআরসিএ নিবন্ধিত চাকরিপ্রত্যাশী শিক্ষকদের বঞ্চিত করেই এনটিআরসিএ নতুন গণবিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক নিয়োগের সুপারিশ করছে, অথচ নিবন্ধিত হলেও তাঁদের জন্য সুপারিশ করা হচ্ছে না। বয়স না থাকার কারণে তাঁরা অন্য স্থানে আবেদনও করতে পারছেন না।

তাঁরা আরও বলেন, ২০০৬ সালে প্রকাশিত গেজেটের আলোকে আগের নিবন্ধিত শিক্ষকদের নিয়োগের কোনো সুরাহা না করে ২০১৫ সালে গেজেট অনুযায়ী এককভাবে নিয়োগ সুপারিশের উদ্দেশ্যে ১৩তম পরীক্ষা নিয়েছে এনটিআরসিএ। যতগুলো ব্যাচ নিবন্ধন পেয়েছে তার আলোকে ব্যাচভিত্তিক প্যানেল নিয়োগ দেওয়া হোক এবং নিয়োগে সব ধরনের কোটা বাদ দেওয়ার দাবি তাঁদের।

মঙ্গলবারের কর্মসূচিতে সভাপ্রধান ছিলেন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড আবুল হোসাইন। এ ছাড়া উপস্থিত ছিলেন প্যানেলপ্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন, সিনিয়র সহসভাপতি সুজাউর রহমান, শিক্ষক নেতা আল মুমিন, রাজিয়া সুলতানা রথি, আফিয়া আক্তার, শিল্পী আক্তার, ময়মনসিংহ বিভাগের সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com