৮ বছর আগে কোকেনসহ গ্রেপ্তার পেরুর নাগরিকের যাবজ্জীবন

প্রকাশ: ১১ জানুয়ারি ২৩ । ২০:০৪ | আপডেট: ১১ জানুয়ারি ২৩ । ২০:০৪

আদালত প্রতিবেদক

কোকেনসহ গ্রেপ্তার পেরুর নাগরিক জেইম বার্গলে গোমেজ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আট বছর আগে কোকেনসহ গ্রেপ্তার পেরুর নাগরিক জেইম বার্গলে গোমেজকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকার পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতেমা ফেরদৌস বুধবার আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি দুই আসামি আব্দুস সালাম ও সালাউদ্দিন খালাস পেয়েছেন। এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী এ এফ এম রেজাউর রহমান।

আদালত থেকে জানা যায়, ব্রাজিলের সাওপাওলো থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেইমের ভারত যাওয়ার কথা ছিল। তবে রুট পরিবর্তন করে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা জেইমের পরা জ্যাকেট কেটে দুই কেজি কোকেন পান। ওই কোকেনের আনুমানিক দাম ছিল প্রায় ৫২ কোটি টাকা।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বিমানবন্দর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ২ ডিসেম্বর তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। ২০১৬ সালের ৭ এপ্রিল আসামিদের বিচার শুরু করেন আদালত।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com