সোসিয়েদাদের বিপক্ষে জিততে পারলো না রিয়াল

প্রকাশ: ৩০ জানুয়ারি ২৩ । ০৯:৪৯ | আপডেট: ৩০ জানুয়ারি ২৩ । ০৯:৪৯

স্পোর্টস ডেস্ক

লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট খোয়াল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্ন্যাবুতে দুর্দান্ত খেলেও রিয়াল সোসিয়েদাদদের হারাতে পারেনি স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে গোলশূন্য ড্র করে কার্লো আনচেলত্তির দল। এই ড্রয়ে পয়েন্ট টেবিলে বার্সেলোনা থেকে ৫ পয়েন্টে পিছিয়ে গেল রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে রিয়াল। একের পর এক আক্রমণে সোসিয়েদাদের কাঁপন ধরিয়ে দিচ্ছিল ভিনিসিয়াস, বেনজেমা আর রদ্রিগোরা। যদিও প্রথম গোলের সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। ৬ মিনিটে ওইয়ারজাবালের ক্রসে আলেক্সান্ডার দৌড়ে আসলেও বলের নাগাল পায়নি। আর তাতেই বেঁচে যায় রিয়াল। 

১৪ মিনিটে গোল পেতে পারতেন রিয়ালের ভিনিসিয়াস। কিন্তু তার কোনাকুনি শটে বল ক্রসবার ঘেষে চলে যায় বাইরে। ১৭ মিনিটে সোসিয়েদাদের ইয়ারামেন্দির শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় রিয়াল। ৩১ মিনিটে আরেকটি ভালো সুযোগ পায় রিয়াল। টনি ক্রুসের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। তিন মিনিট পর বেনজেমার শট জমে যায় গোলরক্ষকের গ্লাভসে।

আক্রমণের হার দ্বিতীয় হাফেও বজায় রাখে রিয়াল। দ্বিতীয়ার্ধে ৭০ শতাংশ বল দখলে রেখেছিল লা লিগার শিরোপাধারীরা। ৪৯ মিনিটে বেনজেমার কাছ থেকে ডি বক্সে বল পেয়ে শট নেন ভিনিসিয়াস কিন্তু তার শট আবারও রুখে দেন সোসিয়েদাদ গোলরক্ষক। ফিরতি বল পেয়ে শট নেন রদ্রিগো তবে তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। 

এরপর টনি ক্রুসের নেওয়া কর্নার কিক থেকে ডি বক্সের বাইরে বুলেট শট নেন ভালভার্দে তবে তা গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়। একের পর এক আক্রমণ করেও সোসিয়েদাদ গোলরক্ষক রেমিরোকে পরাস্ত করতে পারেনি রিয়ালের আক্রমণভাগ। এতেই গোলশূন্যতে শেষ হয় লড়াই।

১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট বার্সার আর সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪২। এক ম্যাচ বেশি খেলা সোসিয়েদাদের পয়েন্ট ৩৯। ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com