উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে আ’লীগের বিকল্প নেই: কৃষিমন্ত্রী

প্রকাশ: ০৫ মার্চ ২৩ । ১৮:৩৪ | আপডেট: ০৫ মার্চ ২৩ । ১৮:৩৪

টাঙ্গাইল প্রতিনিধি

উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হলে আওয়ামী লীগের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেছেন, বাঙালিরা যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেই ব্যবস্থা পাকিস্তানি শাসকেরা করেছিল। অবকাঠামোগত ধ্বংসযজ্ঞের পাশাপাশি এই জাতির অমূল্য সম্পদ বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। সেই ভঙ্গুর অবস্থা থেকে দেশে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষার প্রসারে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

আজ রোববার টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে আচার্যের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, গত ১৪ বছরে শিক্ষার মানোন্নয়ন, অবকাঠামো নির্মাণ, গবেষণায় উৎকর্ষ সাধনে বিশাল বিনিয়োগ ও শিক্ষাবান্ধব নানান পদক্ষেপ নিয়েছে সরকার। শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করতে ব্যাপক হারে দেওয়া হচ্ছে ফেলোশিপ। শিক্ষাখাতে এই বিশাল বিনিয়োগই দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন সিআরপি বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক ভেলেরি অ্যান টেইলর। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরহাদ হোসেন। উপ-উপাচার্য অধ্যাপক ড. এ আর এম সোলায়মান, রেজিস্ট্রার অধ্যাপক ড. তৌহিদুল ইসলাম, ট্রেজারার অধ্যাপক ড. সিরাজুল ইসলাম।

এ সময় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, ছানোয়ার হোসেন, খন্দকার মমতা হেনা লাভলী, সাবেক সচিব হুমায়ুন খালিদ, পুলিশ সুপার সরকার মো. কায়সার প্রমুখ উপস্থিতি ছিলেন। 

বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে দুই শিক্ষার্থী চ্যান্সেলর অ্যাওয়ার্ড এবং তিনজন ভাইস চ্যান্সেলর পদক পান। বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ৪৩৩ বিএসসি (অনার্স) মাস্টার্সের শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হয়। এর মধ্যে সনদ নেন দুই হাজার ২৪৩ জন।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com