বিসিএস উইমেন নেটওয়ার্কের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১৩ মার্চ ২৩ । ২১:৪০ | আপডেট: ১৩ মার্চ ২৩ । ২১:৪০

সমকাল প্রতিবদেক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বিসিএস উইমেন নেটওয়ার্কের আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বিকেলে রাজধানীর বিয়াম অডিটরিয়ামে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে এসব আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিঞা ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ড. আব্দুল মান্নান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ও বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ড. ফারহিনা আহমেদ আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

আলোচনা অনুষ্ঠানের পর জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর পাশাপাশি ছিল বাংলাদেশ সিভিল সার্ভিসের নারী কর্মকর্তাবৃন্দের লেখা প্রকাশিত বই নিয়ে একটি বইমেলা। 

সংগঠনরে পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বিসিসেস উইমেন নেটওয়ার্কের পথচলা শুরু হয়েছে ২০১০ সালে। ২০১৩ সালে সংগঠনটি সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন পায়।

২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিএস-এর সব কয়টি ক্যাডারের নারী কর্মকর্তাদের এই প্ল্যাটফর্ম নারী কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধি ও পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে ভূমিকা রাখছে। ২৬টি ক্যাডারের প্রায় ১৪০০০ নারী কর্মকর্তা বিসিএস উইমেন নেটওয়ার্কের সদস্য।

বর্তমান ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে ১৯টি ক্যাডারের প্রতিনিধিত্বকারী রয়েছেন। আর বাকি ক্যাডারের সদস্যরা বিভিন্ন উপকমিটিতে তাদের ভূমিকা রাখছেন।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com